বিশ্ব ইজতেমায় আরও এক মুসল্লির মৃত্যু; সবমিলিয়ে ৩

বিশ্ব ইজতেমা
  © ফাইল ছবি

আগামীকাল ২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। দেশ ও বিদেশের বিভিন্ন স্থান থেকে আসছেন মুসল্লিরা। তবে এরই মাঝে ঘটে গেলো দুর্ঘটনা। টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমায় অংশ নিতে আসা আরও এক মুসল্লির মৃত্যু হয়েছে। তার নাম আব্দুস সাত্তার (৭০)। তিনি নেত্রকোনা সদর থানার কুনিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে।

আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিশ্ব ইজতেমার প্রথম পর্বের মরদেহের জিম্মাদার প্রকৌশলী গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে বৃহস্পতিবার সকালে বমি হলে তাৎক্ষণিকভাবে আব্দুস সাত্তারকে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হলে দুপুরে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এর আগে ইজতেমায় অংশ নিতে আসা দুই মুসল্লির মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা ও রাতে তাদের মৃত্যু হয়।

মারা যাওয়া এক মুসল্লির নাম মো. জামান (৪০)। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চৌহরদিটোলা গ্রামের সাইফুল ইসলামের ছেলে। বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে ইজতেমা ময়দানে তার মৃত্যু হয়।

তার সঙ্গী অন্য মুসল্লি জনি জানান, মাগরিবের নামাজ আদায়ের পর খেদমতের (রান্নার) কাজ করছিলেন জামান। কিছুসময় পর তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে সঙ্গে থাকা মুসল্লিরা দ্রুত হাসপাতালে খবর দেয়। পরে তাকে উদ্ধার করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফারহানা তাসনিম জানান, মৃত অবস্থায় ওই মুসল্লিকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নিতে আসার পথে ইউনুছ মিয়া (৬০) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) রাত আড়াইটায় অসুস্থ অবস্থায় তাকে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের মরদেহের জিম্মাদার প্রকৌশলী গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, টঙ্গীর তুরাগ নদের তীরে ইজতেমার প্রথম পর্ব শুরু হবে ২০২৪ সালের ২ ফেব্রুয়ারি। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হবে ৪ ফেব্রুয়ারি। এছাড়া ইজতেমার দ্বিতীয় পর্ব ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবং তা শেষ হবে আগামী ১১ ফেব্রুয়ারি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ