টুইটার প্রধানের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইলন মাস্ক!

টুইটার
  © সংগৃৃহীত

টুইটার প্রধানের পদে একজন প্রধান নির্বাহী আসছেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের প্রধান প্রযুক্তি কর্মকর্তা হিসেবে দায়িত্ব নেবেন তিনি। একথা জানিয়ে দিলেন ইলন মাস্ক। মাস্ক একটি টুইটে বলেছেন- ''আমি X/Twitter-এর জন্য একজন নতুন সিইও নিয়োগ করেছি। এই ঘোষণা করতে পেরে আমি উচ্ছ্বসিত।”

তিনি ৬ সপ্তাহের মধ্যে কাজ শুরু করবেন! মাস্ক এর আগে কোনও সম্ভাব্য প্রার্থীর নাম দেননি, এবং এটি অস্পষ্ট ছিল যে তিনি তার উত্তরসূরি হিসাবে কাকে বাছবেন। যদিও প্রযুক্তি এবং মিডিয়ার অভ্যন্তরীণ প্রযুক্তি কর্মীরা একটি বেনামী মেসেজিং অ্যাপ ব্লাইন্ডের মাধ্যমে জল্পনা ছড়িয়ে দিয়েছিলেন।

সিলিকন ভ্যালির নাম প্রকাশে অনিচ্ছুক একজন নির্বাহী জানিয়েছেন - কমকাস্টের এনবিসিইউনিভার্সালের শীর্ষ বিজ্ঞাপন বিক্রয় নির্বাহী লিন্ডা ইয়াকারিনো, সোশ্যাল মিডিয়া কোম্পানির নেতৃত্ব দেওয়ার জন্য মাস্কের পছন্দের তালিকায় থাকতে পারেন। ইয়াকারিনো বিজ্ঞাপন শিল্পের একজন সম্মানীয় ব্যক্তিত্ব, গত মাসে মিয়ামিতে একটি বিজ্ঞাপন সম্মেলনে মাস্কের সাক্ষাত্কার নিয়েছিলেন তিনি। 

একজন কর্মচারীর মতে, বৃহস্পতিবার টুইটার কর্মীদের মধ্যে কথোপকথনে ইয়াহুর প্রাক্তন সিইও মারিসা মায়ারের নামও উঠে এসেছে। প্রাক্তন ইউটিউব সিইও সুসান ওয়াজসিকি এবং মাস্কের ব্রেন-চিপ স্টার্টআপ নিউরালিংকের একজন শীর্ষ নির্বাহী, শিভন জিলিস, ব্লাইন্ডে টুইটার কর্মীদের দ্বারা আলোচিত নামগুলির মধ্যে ছিলেন।

সিআই রুজভেল্টের সিনিয়র পোর্টফোলিও ম্যানেজার জেসন বেনোভিটজের মতে, মাস্কের অন্যান্য কোম্পানির শীর্ষস্থানীয় নারী নির্বাহী, যেমন স্পেসএক্সের প্রেসিডেন্ট গুয়েন শটওয়েল এবং টেসলা ইনক-এর চেয়ার রবিন ডেনহোম-এর নামও চর্চায় রয়েছে। মাস্ক বলেছেন যে তিনি এবার থেকে  পণ্য, সফ্টওয়্যার  গুলি তত্ত্বাবধান করবেন।বৃহস্পতিবার টেসলার শেয়ার ২.১% কিছু বেশিতে বন্ধ হয়েছে এবং বিশ্লেষকরা বলেছেন টুইটার নিয়ে মাস্কের ঘোষণাটি  কিছু বিনিয়োগকারীদের উদ্বেগ দূর করতে সাহায্য করেছে। 

অক্টোবরে মাস্ক টুইটার দখল করার পরে বৈদ্যুতিক-যান প্রস্তুতকারকের শেয়ারগুলি ধাক্কা খেয়েছিলো। মাস্ক দীর্ঘদিন ধরে বলেছেন যে তিনি টুইটারের জন্য একজন নতুন লিডার খুঁজতে চান। ডিসেম্বরে মাস্ক দ্বারা শুরু করা একটি টুইটার পোলে ৫৭.৫ % ব্যবহারকারী তাকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সিইও পদ থেকে পদত্যাগ করার পক্ষে ভোট দিয়েছিলেন ।

সূত্র: ইন্ডিয়া টুডে


মন্তব্য


সর্বশেষ সংবাদ