গুগল ম্যাপের দেখানো পথে গিয়ে খালে গাড়ি; উদ্ধার ৪

গুগুল
  © সংগৃহীত

কোথাও যেতে চান, কিন্তু এলাকাটি আপনার কাছে অপরিচিত; কী করবেন তখন? অনেকেই হয়তো একবাক্যে বলে দেবেন গুগল ম্যাপের কথা। কারণ এ ম্যাপে গন্তব্যস্থলের নাম-ঠিকানা দিয়ে সার্চ দিলে সেকেন্ডের মধ্যেই আপনাকে সম্ভাব্য সব রুট দেখিয়ে দেবে গুগল। তবে গুগল যে সবসময় আপনাকে সঠিক পথই দেখাবে এমনটি ভাবা একদমই ঠিক নয়। কারণ এমনই এক অদ্ভুত ঘটনা ঘটেছে, যেটা শুনে আপনিও অবাক হবেন। গুগল ম্যাপের দেখানো পথে চলতে গিয়ে খালে পড়ল একদল পর্যটক। পরে সেই গাড়ি থেকে চারজনকে উদ্ধার করা হয়।

গতকাল শুক্রবার (২৪ মে) রাতে এমন ঘটনা ঘটেছে ভারতের কেরালা রাজ্যে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, হায়দরাবাদ থেকে চারজনের একটি পর্যটক দল সাউথ কেরালা জেলার কুরুপান্থরার কাছে একটি খালে দুর্ঘটনার শিকার হন। তাঁরা গুগল ম্যাপে দেখানো রাস্তায় চলছিল। কিন্তু ভারী বর্ষণে রাস্তাটি ডুবে যাওয়ায় তারা সেটি চিহ্নিত করতে না পেরে গাড়িটি একটি খালের ওপর দিয়ে চালিয়ে দেয়। এই পর্যটক দলটি কেরালার আলাপ্পুঝায় যাচ্ছিল। গাড়িটি খালে ডুবে যাওয়ার পর ওই চার পর্যটককে উদ্ধার করে পুলিশ। তবে তাদের বাহনটি ডুবে যায়। 

স্থানীয় কাদুথুরথী থানার এক পুলিশ কর্মকর্তা বলেন, ডুবে যাওয়া গাড়ি উদ্ধারে কাজ চলছে। 

এ ধরনের ঘটনা কেরালায় নতুন নয়। গত বছরের অক্টোবরে রাজ্যটিতে দুই তরুণ চিকিৎসক গুগল ম্যাপের দেখানো রাস্তা দিয়ে যাওয়ার সময় নদীতে পড়ে নিহত হন। ওই ঘটনার পর বর্ষা মৌসুমে চলাচলের সময় প্রযুক্তি ব্যবহারে সতর্কবার্তা জারি করে কেরালা পুলিশ। 


মন্তব্য