ফোনে ছবি তুলেই জিতে নিতে পারেন ৫ লাখ ৮৫ হাজার টাকা

ফটোগ্রাফি
  © ফাইল ছবি

প্রথমবারের মতো আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রতিযোগিতা আয়োজন করেছে স্মার্টফোন ব্র্যান্ড টেকনো। টেকনোর ‘শট অন ক্যামন কনটেস্টে’ অংশগ্রহণ করে জিতে নিতে পারেন ৫ হাজার ডলার (বাংলাদেশি টাকায় ৫ লাখ ৮৫ হাজার; প্রতি ডলার ১১৭ টাকা ধরে) এবং লন্ডন ফটোগ্রাফি ট্যুর। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে টেকনো।

সম্প্রতি বাজারে এসেছে টেকনো’র ক্যামন ৩০ সিরিজের ফোন। অত্যাধুনিক ইমেজিং প্রযুক্তির কারণে ইতিমধ্যে ব্যবহারকারীদের মন জয় করে নিয়েছে এই সিরিজের ডিভাইস। ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও উন্নত করতে উদ্ভাবনী স্মার্টফোন ব্র্যান্ড টেকনো নিয়ে এসেছে ‘শট অন ক্যামন কনটেস্ট’। এটি এই স্মার্টফোন ব্রান্ডের প্রথম ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি প্রতিযোগিতা। সারা বিশ্বের যে কেউ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। যুক্তরাজ্যের সর্বাধিক বিক্রিত ফটোগ্রাফি ম্যাগাজিন অ্যামেচার ফটোগ্রাফার এই প্রতিযোগিতার অফিসিয়াল মিডিয়া পার্টনার।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে টেকনো ফোন দিয়ে ছবি তুলতে হবে। পরবর্তীতে #ShotOnCAMON এবং #TECNOCAMON30Series এই হ্যাশট্যাগগুলো সহ ইনস্টাগ্রামে নিজের তোলা ছবি বা ভিডিও (ইনস্টাগ্রাম রিলস) পোস্ট করতে হবে। এভাবে খুব সহজেই স্মার্টফোন ব্যবহারকারীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। পাশাপাশি, অংশগ্রহণকারীদের নিজের তোলা ছবির আসল ছবিটি প্রতিযোগিতার অফিসিয়াল মেইলে ([email protected]) পাঠাতে হবে। আগ্রহীরা মোট পাঁচটি বিভাগের (ক্যাটাগরি) থিম অনুযায়ী ছবি তুলতে পারবেন। ক্যাটাগরিগুলো হলো- কালারফুল ডিসকভারি, সুপার নাইট, পোয়েটিক পোর্ট্রেট, ক্রিয়েটিভ পারসপেক্টিভ এবং লাইফ ইন মোশন (শর্ট ভিডিও)। পাঁচটি ক্যাটাগরি থেকে নিজের পছন্দ অনুযায়ী বেছে নিন যেকোনো একটি ক্যাটাগরি।

টেকনো ফটোগ্রাফি মাস্টার, গোল্ড প্রাইজ, সিলভার প্রাইজ, ব্রোঞ্জ প্রাইজ, টেকনো ফ্রেন্ড এবং লন্ডন ফটোগ্রাফি ট্যুর অ্যাওয়ার্ডসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। এখানে প্রথম ভাগ্যবান বিজয়ী (টেকনো ফটোগ্রাফি মাস্টার) পাবেন ৫ হাজার ডলার নগদ পুরস্কার। আরও থাকছে লন্ডন ফটোগ্রাফি ট্যুরে অংশগ্রহণ এবং নগদ অর্থ (ক্যাশ প্রাইজ) জেতার সুযোগ। গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ প্রাইজ বিজয়ীরা পুরস্কার হিসেবে যথাক্রমে ৩ হাজার, ২ হাজার এবং ১ হাজার ডলার পাবেন। এছাড়া, ‘লন্ডন ফটোগ্রাফি ট্যুর অ্যাওয়ার্ড’ ক্যাটাগরির বিজয়ীদের জন্য রয়েছে লন্ডন শহর ঘুরে দেখার সুযোগ। ৩ দিনের এই ফটোগ্রাফি ট্যুরে বিজয়ীরা ক্যামন ৩০ সিরিজের ফোন দিয়ে লন্ডনের অনিন্দ্য সুন্দরসব জায়গার ছবি তুলতে পারবেন। অন্য ফোন ব্যবহারকারীরাও এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন ‘টেকনো ফ্রেন্ড’ স্বীকৃতিসহ জিতে নিতে পারবেন ক্যামন ৩০ সিরিজের স্মার্টফোন।

নিজের ফটোগ্রাফি প্রতিভা এবং সৃজনশীলতা বহিঃপ্রকাশের জন্য এ যেন দারুণ এক সুযোগ। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিজের তোলা ছবি এই প্রতিযোগিতায় জমা দিতে পারবেন আগ্রহীরা। আরও বিস্তারিত তথ্য এবং প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়ম সম্পর্কে জানতে ভিজিট করুন টেকনো বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেইজ বা ইনস্টাগ্রাম হ্যান্ডেল।


মন্তব্য