২৬ হাজারের বেশি কর্মী নেবে জার্মানি, ফি ছাড়াই আবেদন

জার্মানি
  © ফাইল ছবি

স্বাস্থ্যসেবা, শিক্ষকতা, নির্মাণ, কৃষি ও প্রযুক্তিসহ বিভিন্ন খাতে বিনা খরচে ২৬ হাজারের বেশি দক্ষ শ্রমিক নেবে ইউরোপের দেশ জার্মানি। আইইএলটিএস ছাড়াই আবেদন করার সুযোগ পাবেন আগ্রহীরা। সম্প্রতি এমনই ঘোষণা দিয়েছে জার্মানির সরকার। পরে দেশটির সরকারি ওয়েবসাইটে বিষয়টি জানানো হয়।

ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, বিভিন্ন খাতে একাধিক পদে ২৬ হাজার ২১১ জন কর্মী নেবে জার্মানির সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো। এর মধ্যে সামাজিক খাত, স্বাস্থ্যসেবা ও শিক্ষকতা খাতে ৬ হাজার ৯ জন, নির্মাণ খাতে ২ হাজার ৪৯৯ জন, ট্রাফিক লজিস্টিকস, সেফটি অ্যান্ড সিকিউরিটি খাতে ১ হাজার ৫১৪ জন, ব্যবসা প্রতিষ্ঠান, আইন ও প্রশাসন খাতে ২ হাজার ৩৯১ জন নিয়োগ দেওয়া হবে।

যেভাবে আবেদন করবেন
জার্মানি সরকারের ওয়েবসাইটে Working in Germany অপশনে professions in demand, job listing ক্যাটাগরিতে কেউ তাঁর পছন্দ অনুযায়ী চাকরির বিজ্ঞপ্তি খুঁজে নিতে পারবেন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুসরণ করে আবেদন করা যাবে কোনো ফি ছাড়াই। আবেদন করতে এবং বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

এদিকে জার্মানিতে এখন থেকে আর ৮ বছর নয়, মাত্র ৫ বছর বসবাস করলেই দেওয়া হবে নাগরিকত্ব। সম্প্রতি এই নতুন আইন পাস হয়েছে। তবে বিশেষ ক্ষেত্রে তিন বছর বসবাস করলেই নাগরিত্ব দেওয়া হবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ