অস্ট্রেলিয়ার পর এবার শ্রীলংকাকে হারালো বাংলাদেশ

ক্রিকেট
  © সংগৃৃহীত

অস্ট্রেলিয়া বধের পর এবার শ্রীলংকাকে হারালো বাংলাদেশ। নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ১০ রানে পরাজিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেটাররা। 

আজ সোমবার (১৬ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার উইলমোর পার্কে লঙ্কানদের পরাজিত করে লাল সবুজের মেয়েরা। এর আগে দক্ষিণ আফ্রিকায় চলমান বিশ্বকাপের প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়েছিল বাংলাদেশের বালিকারা।

বাংলাদেশের দেওয়া ১৬৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪ উইকেটে ১৫৫ রান তুলতে সমর্থ হয় শ্রীলঙ্কা দল। লঙ্কানদের পক্ষে বিশ্মি গুনারত্নে ৫৪ বলে ৬১ ও দেওমি ভিহাঙ্গা ৪৪ বলে ৫৫ রানের ইনিংস খেলেন। বাংলাদেশের পক্ষে দুটি উইকেট পেয়েছেন মারুফা আক্তার।

এর আগে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। উদ্বোধনী জুটিতে ১১ ওভারে ৭৫ রান করেন আফিয়া হুমাইরা আনাম প্রত্যাশা ও রানি সাহা। এর মধ্যে ৫৩ রানই আফিয়ার। তার ৪৩ বলের এই ইনিংসে ছিল ৩টি ছক্কা ও ৫টি চার। দলীয় ৭৯ রানে আউট হন রানি সাহা (১৪)। এরপর আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ দল।

অবিচ্ছিন্ন ৮৬ রানের জুটি গড়েন দিলারা আক্তার ও স্বর্ণা আক্তার। ২৮ বলে ৫০ রানে অপরাজিত থাকেন স্বর্ণা। ২৭ বলে ৩৬ রানের হার না মানা ইনিংস খেলেন দিলারা। ম্যাচসেরা হয়েছেন আফিয়া হুমাইরা আনাম প্রত্যাশা।


মন্তব্য