স্বাগতিকদের ম্যাচ দিয়ে বিপিএলের সিলেট পর্ব শুরু আজ

ক্রিকেট
স্বাগতিকদের ম্যাচ দিয়ে বিপিএলের সিলেট পর্ব শুরু আজ  © ফাইল ফটো

ঢাকা-চট্টগ্রাম-ঢাকা ঘুরে বিপিএল এখন সিলেটে। খুলনা টাইগার্স সবশেষ দল হিসেবে বৃহস্পতিবার সন্ধ‌্যায় পা রেখেছে সিলেটে। এর আগে সব দলই পৌঁছে যায় দুটি পাতার একটি কুঁড়ির দেশ সিলেটে। আজ ছয় দল অনুশীলনও করেছে সিলেট স্টেডিয়ামের গ্রাউন্ড ২ এ।

৭ ম‌্যাচে ৬ জয় নিয়ে সিলেটে পা রেখে রীতিমত হইচই বাঁধিয়ে দেয় সিলেট স্ট্রাইকার্স। তাদের বরণ নিতে এয়ারপোর্টে হাজির প্রায় হাজারখানেক মোটরবাইক। সেই শোভাযাত্রা শহরের বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিণ করে মাশরাফি, মুশফিকদের মাঠের উজ্জ্বল পারফরম‌্যান্সের বার্তা পৌঁছে দেয়। এবার সিলেটের মাঠে সিলেটের ভালো করার পালা। তাদের লড়াই দিয়েই শুরু হচ্ছে বিপিএলে সিলেট পর্ব। যে ম‌্যাচে তাদের প্রতিপক্ষ রংপুর রাইডার্স। দুপুর ২টায় শুরু হওয়া ম‌্যাচকে নিয়ে প্রত‌্যাশার বারুদ আকাশচুম্বি।

১৮ হাজার ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামে কাল তিল ধারণের জায়গা থাকবে বলে জানিয়েছে আয়োজকরা। টিকিট বিক্রিতে উপচে পড়া ভীড় চোখে পড়েছে। তবে মাঠের বাইরের সব ইস্যু ছাপিয়ে মূল আলোচনা, সিলেটের মাঠে রান হবে তো?

সবাইকে চমকে দিয়ে মিরপুরে ছিল রানের ফোয়ারা। চট্টগ্রামে রান হয়েছে টুকটাক। ঢাকায় ফিরে আবার রানের দেখা মিলেছে। এবার সবার চোখ সিলেটে। কারণও আছে। এ মাঠে সবশেষ অক্টোবরে অনুষ্ঠিত হওয়া মেয়েদের এশিয়া কাপের পর বিদায় করা হয়েছে পিচ কিউরেটর সঞ্জীব আগারওয়ালকে। এ ভারতীয় কিউরেটরের কাজ নিয়ে খুশি ছিল না বোর্ড। এক সময় বাউন্সি ও রানবান্ধব উইকেট থাকা সিলেটের ২২ গজ হয়ে গিয়েছিল নিচু বাউন্স ও মন্থর।

তাকে বিদায়ের পর ঢাকার কিউরেটর গামিনি ডি সিলভার প্রধানতম কর্মকর্তা কবির হোসাইন। উইকেট নিয়ে তার কথা বলতে মানা। তাই বিপিএলে কেমন উইকেট হবে সে সম্পর্কে ধারণাও দিলেন না।

তবে সিলেটের উইকেটে তেমন রানের প্রত‌্যাশা করছেন না সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দুপুরে জিমে যাওয়ার আগে উইকেট টিপে দেখেছেন মাশরাফি। জিম থেকে ফেরার পর উইকেট নিয়ে তার মূল‌্যায়, ‘ঢাকা আর চট্টগ্রামের মতো না।’

তবে কবির হোসেইন দায়িত্ব নেওয়ার পর সিলেটের এই মাঠে তিনটি জাতীয় লিগের খেলা হয়েছে। তিনটিতেই চারশতাধিক রানের ইনিংস ছিল। রংপুরের আব্দুল্লাহ আল মামুন ডাবল সেঞ্চুরিও পেয়েছিলেন। এছাড়া ভারতীয় ‘এ’ দলকে এই মাঠেই আতিথেয়তা দিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। যেখানে ভারতীয় দলটি ৫৬২ রানও করেছিল।


মন্তব্য


সর্বশেষ সংবাদ