প্রস্তুতি ম্যাচে হারলেও সুপার ওভারে ভারতকে হারালো জ্যোতিরা

ক্রিকেট
সুপার ওভারে ভারতকে হারালো জ্যোতিরা  © সংগৃহীত

প্রস্তুতি ম্যাচে ভারত ৫২ রানে হারিয়ে দিয়েছে বাংলাদেশকে। কিন্তু তারপর যে সুপার ওভারের মহড়া দিল ভারত, তাতে হেরে গেলেন দীপ্তি শর্মারা। ২২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে পারলেন না ভারতের দুই বিধ্বংসী ব্যাটার শেফালি বর্মা এবং রিচা ঘোষ।

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বুধবার প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং বাংলাদেশ। সেই ম্যাচের পর দুই দল সুপার ওভার খেলে। প্রথমে বল করেন ভারতের অধিনায়ক দীপ্তি শর্মা। ২১ রান খরচ করেন। বেশিরভাগ রানই করেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। জবাবে ১৮ রানের বেশি তুলতে পারেননি শেফালি ও রিচা। ১৮ রান করেন খরচ করেন নাহিদা আখতার। তিন রানে সুপার ওভার জিতে যায় বাংলাদেশ।

ভারত বনাম বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ

এমনিতে ২০ ওভারের প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৮৩ রান তুলেছিল ভারত। অথচ শুরুটা ভয়াবহ হয়েছিল টিম ইন্ডিয়ার। হরমনপ্রীত কৌর এবং স্মৃতি মন্ধানার অনুপস্থিতিতে ছয় ওভারে ৩৫ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল। তারপর রিচা এবং জেমিমা রদ্রিগেজের সুবাদে ঘুরে দাঁড়ায় ভারত। 

শুরুতে রিচা ঢিমেতালে খেললেও জেমিমা মেরে খেলতে শুরু করেন। তাঁর সেই ছন্দ ধরে নেন রিচা। ২৭ বলে ৪১ রান করে জেমিমা আউট হয়ে গেলেও বেধড়ক মারতে থাকেন ভারতীয় উইকেটকিপার। ৫৬ বলে ৯১ রানে অপরাজিত থাকেন। তিনটি চার এবং ন'টি ছক্কা হাঁকান। স্ট্রাইক রেট ছিল ১৬২.৫। চার বলে অপরাজিত ১৩ রান করেন পূজা বস্ত্রকার। শেষ পাঁচ ওভারে ভারত তোলে ৮৩ রান। 

সেই বিশাল রান তাড়া করতে নেমে একেবারেই ছন্দ খুঁজে পায়নি বাংলাদেশ। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকেন সুলতানারা। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৩১ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ। হেরে যায় ৫২ রানে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৬ বলে ৪০ রান করেন অধিনায়ক সুলতানা। ৩২ বলে ৩২ রান করেন মুর্শিদা খাতুন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সূচি

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ 'এ'-তে আছে বাংলাদেশ। কবে কোন দলের বিরুদ্ধে বাংলাদেশের ম্যাচ আছে, তা দেখে নিন -

১২ ফেব্রুয়ারি: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, কেপটাউন।
১৪ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, পোর্ট এলিজাবেথ।
১৭ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ, কেপটাউন।
২১ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ, কেপটাউন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ