মাইলফলকের রাতে ৪ গোল রোনালদোর

রোনালদো
ক্রিস্টিয়ানো রোনালদো  © ফাইল ফটো

অবশেষে জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো। মাইলফলক স্পর্শ করার রাতে আল-ওয়েহদার বিপক্ষে পর্তুগিজ তারকা করেছেন ৪ গোল।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) রোনালদো ম্যাজিকে ৪-০ গোলের জয় পেয়েছে আল-নাসর।

দিন কয়েক আগে ৩৮ বছর বয়সে পা রাখলেও এখনো ফুরিয়ে যাননি রোনালদো। সে বার্তা যেন আল-ওয়েহদার বিপক্ষে ম্যাচে আরও একবার বিশ্বকে জানিয়ে দিলেন পর্তুগিজ এ মহাতারকা।

ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও য়্যুভেন্তাসের মতো ইউরোপীয় জায়ান্ট ক্লাবে দ্যুতি ছড়ানো রোনালদো নিষ্প্রভ থাকতে সৌদি প্রো-লিগে যোগ দেননি। যোগ দিয়েছেন একের পর এক রেকর্ডে নিজেকে রাঙাতে। আল-ওয়েহদার বিপক্ষে ম্যাচের ২১ মিনিটে তিনি গোল করে স্পর্শ করেছেন লিগ ম্যাচে ৫০০ গোলের মাইলফলক।

সব মিলিয়ে স্পোর্টিং সিপি, ম্যানইউ, রিয়াল, য়্যুভেন্তাস ও আল-নাসরের হয়ে পেশাদার লিগ প্রতিযোগিতায় তার গোলসংখ্যা এখন ৫০৩। বিশ্বের পঞ্চম ফুটবলার হিসেবে এ মাইলফলক স্পর্শ করেছেন তিনি। তার আগে এ ক্লাবে নিজেদের নাম লিখিয়েছেন পেলে (৬০৪), রোমারিও (৫৪৪), জোসেফ বিকান (৫১৮) ও পুসকাস (৫১৪)।

এদিকে সৌদি আরবের ক্লাবে যোগ দেয়ার পর থেকে একের পর এক সমালোচনা শুনে আসছিলেন রোনালদো। আল-ইত্তেফাকের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচে পাননি গোলের দেখা। সৌদি সুপার কাপের ম্যাচে আল-ইত্তিহাদের সঙ্গে তার উপস্থিতিতেও ১-৩ গোলে হেরে আসর থেকে ছিটকে গিয়েছিল আল-নাসর। সে ম্যাচ শেষে সৌদি আরবের এক সিনিয়র সাংবাদিক গণমাধ্যমে পর্তুগিজ তারকার প্রতি বিদ্রূপ করে বলেন, ২০০ মিলিয়ন খরচ করে তারা শুধু রোনালদোর উদ্‌যাপন দেখছেন, গোল দেখছেন না।

সে সমালোচনার জবাব রোনালদো গত সপ্তাহেই দিয়েছিলেন আল ফাতেহর বিপক্ষে ম্যাচে দলকে সমতায় ফিরিয়ে। কিন্তু সমতায় ফেরালেও তিনি দলকে জেতাতে ব্যর্থ হয়েছেন। তাছাড় গোলটিও যে ছিল পেনাল্টি থেকে। তাই সমালোচনা তখনো থামেনি। কিন্তু এবার রোনালদো যা করেছেন, তাতে সমালোচকরা কিছুদিনের জন্য হলেও চুপ থাকতে বাধ্য হবেন।

আল-ওয়েদহার বিপক্ষে ম্যাচের ২১ মিনিটে আব্দুল রহমান ঘারিবের অ্যাসিস্টে দলকে লিড এনে দেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ৪০ মিনিটে। প্রথমটি করেন ডি-বক্সের বাঁ প্রান্ত থেকে; আর দ্বিতীয়টি করেন ডান প্রান্ত থেকে। দুবারই তার নিখুঁত শট পরাস্ত করতে ব্যর্থ হন আল-ওয়েহদার গোলরক্ষক। বিরতির পর বিপক্ষ দলের খেলোয়াড় ডি-বক্সের ভেতর বলে হাত লাগিয়ে বসলে পেনাল্টি উপহার পায় আল-নাসর। সফল স্পটকিকে হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো।

আরও পড়ুন: তুরস্ক-সিরিয়া ভূমিকম্প: মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়াল

খেলার ৬১ মিনিটে ওয়েহদার জাল আরও একবার বিধ্বস্ত করেন পর্তুগিজ তারকা। এবার তিনি মাঝমাঠ থেকে দ্রুত ছুটে এসে পরাস্ত করেন ওয়েহদার গোলরক্ষক আব্দুল কুদ্দুসকে। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আল-নাসর।

লিগে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে রোনালদোরা। ১৭ ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে অবস্থান আল-শাবাবের।

 


মন্তব্য


সর্বশেষ সংবাদ