শ্বাসরুদ্ধকর ১ রানের ব্যবধান দিয়ে শুরু হল পিএসএল

ক্রিকেট
শুরু হল পিএসএল  © ক্রিকইনফো

২০২৩ পাকিস্তান সুপার লিগ-এর প্রথম ম্যাচটিই হল রুদ্ধশ্বাস একটি ম্যাচ। মুলতান সুলতানের বিরুদ্ধে মাত্র ১ রানে জিতল লাহোর কালান্দার্স। এই ম্যাচে নিজেদের ঘরের মাঠে প্রথমে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মুলতান সুলতান। প্রথমে ব্যাট করতে নামে লাহোর কালান্দার্স। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল লাহোর। দলের ওপেনার ব্যাটার ফাখার জামান ও মির্জা বেইগ দলকে দারুণ একটা শুরু দিয়েছিলেন। ৭.২ ওভারে ৬১ রানে তুলে প্রথম উইকেট হারায় তারা। ২৬ বলে পাঁচটা চার হাঁকিয়ে আউট মির্জা।

এরপরে ১৭ বলে ১৯ রানের ইনিংস খেলেন শাই হোপ। ততক্ষণে দলের স্কোর হয়েগিয়েছিল ১৩.৪ ওভারে ১১৯ রান। তবে এরপরে দুটি উইকেট খুব দ্রুত হারায় লাহোর। মাত্র তিন রান করে আউট হন কামরান গুলাম ও তারপরেই আউট হন ফাখার জামান। ফাখার ৪২ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। এদিনের ইনিংসে তিনি মেরেছিলেন তিনটি চার ও পাঁচটি ছক্কা। এরপরে রাজা ও তালাত দলের রানকে ১৭৫ এ নিয়ে যান। রাজা ১৪ বলে করেন অপরাজিত ১৯ রান ও তালাত ১২ বলে ২০ রান করে আউট হওয়ার পরে মাঠে নেমে উইসে চার বলে ৫ রান করে LBW হন। মুলতানের হয়ে দুটি করে উইকেট নেন ইনসানউল্লাহ ও উসমান মির। দাহানি ও আকিল হোসেন একটি করে উইকেট নেন। নির্ধারিত ২০ ওভারে লাহোর কালান্দার্স স্কোর বোর্ডে তোলে ১৭৫/৬ রান।

এর জবাবে মুলতানেরও শুরুটা দারুণ হয়েছিল। শান মাসুদ ও রিজওয়ান দলের শুরুটা দারুণ করেছিলেন তবে তাদের ইনিংসটি ছিল একটু স্লো। ১২.২ ওভারে ১০০ রান করে প্রথন উইকেট হারায় মুলতান। ৩১ বলে ৩৫ রান করে আউট হন শান মাসুদ। ডেভিড মিলার এসে ২০ বলে ২৫ রান করে হ্যারিস রাউফের বলে আউট হন। কায়রন পোলার্ড ১২ বলে করেন ২০ রান। খুশদিল শাহ ৬ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। এর মাঝে উসমান খান ও উসমান মির শূন্য রানে আউট হন। আকিল হুসেনও খাতা খুলতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মুলতান তোলে ১৭৪ রান। ফলে টানটান উত্তেজনার ম্যাচে মাত্র এক রানে জেতে লাহোর কালান্দার্স।

ম্যাচের শেষ ওভারে ১৫ রান করলেই জিততে পারত মুলতান। কিন্তু তারা ১৩ রান করে থেমে যায় মুলতানের ইনিংস। ফলে মাত্র এক রানে হেরে এবারের পাকিস্তান সুপার লিগের অভিযান শুরু করল রিজওয়ানদের মুলতান সুলতান। অন্যদিকে মুলতানের ঘরের মাঠে ম্যাচ জিতে এবারের PSL যাত্রা শুরু করল লাহোর কালান্দার্স। এই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন ফাখার জামান। বল হাতে এদিন শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, জামান খান ও হুসেন তালাত একটি করে উইকেট নিয়েছেন।


মন্তব্য