গোড়ালির চোটে মৌসুম শেষ নেইমারের

ফুটবল
গোড়ালির চোটে মৌসুম শেষ নেইমারের  © সংগৃহীত

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না নেইমার জুনিয়রের। গত বছর বিশ্বকাপের নক আউট পর্ব থেকে ছিটকে গিয়েছিল ব্রাজিল দল। আর এ বার পিএসজির হয়ে খেলার সময়ে গোড়ালিতে তাঁর চোট লাগে। যা নিঃসন্দেহে গুরুতর। ফলে তাঁর গোড়ালিকে ঠিক করতে অস্ত্রোপচার করা প্রয়োজন। আর অস্ত্রোপচার করার অর্থ হল চলতি মৌসুমের বাকি সময়ে আর কার্যত খেলা হবে না তাঁর।

তবে বরাবরে মতো ভেঙে না পড়া ব্রাজিলিয়ান এ পোস্টারবয় নিজের দৃঢ়তার জানান দিয়েছেন। দিয়েছেন 'ফেরার' বার্তাও। এক টুইটে নেইমার জানিয়েছেন, আরো শক্তিশালী হয়ে ফিরব।

পিএসজিতে যোগ দেওয়ার পর বেশ কয়েক বার পর চোটের সমস্যায় পড়েছেন নেইমার। চোট সারিয়ে তুলতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোড়ালিতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত গত ১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানে লিলের বিপক্ষে পিএসজি ৪-৩ ব্যবধানে জেতে। সেই ম্যাচে এই চোট পান নেইমার। তার পর থেকে মাঠের বাইরে রয়েছেন তিনি। চলতি মৌসুমে লিগে ১৩ গোল এবং ১১টি অ্যাসিস্ট করেছেন তিনি।

এর আগেও ডান গোড়ালিতে বেশ কয়েক বার আঘাত পেয়েছেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড। পিএসজি এক বিবৃতিতে পুরো বিষয়টি তুলে ধরেছে। সেখানে বলা হয়েছে, পুরোপুরি সেরে উঠতে অস্ত্রোপচারের প্রয়োজন। নচেৎ ভবিষ্যতে আরও বড় সমস্যা হতে পারে। যা খবর তাতে, কাতারের রাজধানী দোহায় নেমারের অস্ত্রোপচার করানো হবে। 

বিবৃতিতে আরও বলা হয়েছে, অস্ত্রোপচারের পর নেইমারের পুরোপুরি ফিট হয়ে অনুশীলনে ফিরতে তিন থেকে চার মাস সময় লাগতে পারে। আর সে ক্ষেত্রে চলতি মৌসুমে আর কোনও ম্যাচ খেলার কোনও সুযোগ নেই তাঁর। বর্তমানে লিগা-ওয়ানের শিরোপা জয়ের লড়াই করছে পিএসজি। আপাতত পিএসজি ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে। আপাতত দুইয়ে থাকার ক্লাবের তুলনায় এগিয়ে ৮ পয়েন্টে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ