বিসিবি বস পাপনের একটি কথা যা বদলে দিল শান্তকে

ক্রিকেট
নাজমুল হোসেন শান্ত  © বিসিবি

নাজমুল হোসেন শান্তর ব্যাটিং দেখে এখন সমালোচকের মুখও বন্ধ। যারা এ বাঁহাতি ব্যাটারের টেকনিক, টেম্পরামেন্ট, স্কিল আর স্ট্রাইকরেট নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ করতেন; তারাও এখন লজ্জায় মুখ লুকিয়েছেন। গতকাল শান্ত যখন ফিলদিং করছিলেন দর্শক সারি থেকে চিৎকার করে 'সরি শান্ত, সরি' বলতেও শনা গেছে। 

শান্তর প্রশংসা এখন চারদিকে। জাতীয় দলের এ টপ অর্ডারের ব্যাটিং পারফরম্যান্সে খুব খুশি নাজমুল হাসান পাপনও। বিসিবি সভাপতির ভালো লাগার আরও একটি কারণ আছে। কী সেই কারণ?

চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টিতে ১৭০ স্ট্রাইকরেটে হাফসেঞ্চুরি পূর্ণ করেই আউট হয়েছিলেন শান্ত। সেই ম্যাচের পর বিসিবি সভাপতি তাকে বলেছিলেন একটি কথা।

বিসিবি সভাপতির সে কথা আজ অক্ষরে অক্ষরে পালন করেছেন শান্ত। খেলা শেষে শেরে বাংলায় সাংবাদিকদের সাথে আলাপে নাজমুল হাসান পাপন তা জানিয়ে বলেন, ‘প্রথম ম্যাচে জেতার পর আমার সঙ্গে শান্তর যখন দেখা হয়, আমি শুধু ওকে একটা কথা বলেছিলাম-তুমি আউট হলা কেন? এই শেষ মুহূর্তে এসে তোমার শেষ করা উচিত ছিল। ভালো খেলেছ, ভালো কথা। কিন্তু তোমার শেষ করে আসা উচিত ছিল।

বিসিবি সভাপতির কথায় উজ্জীবিত হয়েই কি না, আজ শান্ত শেষ করেই মাঠ ছেড়েছেন। পাপন বলেন, ‘আজ শান্ত শেষ করে গেছে। ও আউট হলে বিপদ আরও বাড়তে পারতো। সেদিক থেকে আমি অনেক খুশি।’


মন্তব্য