উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে

১১৮ বছর পর ম্যারাডোনার ক্লাব নাপোলির ইতিহাস

ফুটবল
নাপোলির ইতিহাস  © সংগৃহীত

ঘরের মাঠে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৩–০ ব্যবধানে উড়িয়ে ম্যারাডোনার ক্লাব নাপোলি প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে। ইতালির ক্লাবটির এমন সাফল্যে উৎসবের নগরীতে পরিণত হয়েছে নাপোলি। ছেলে-বুড়ো রাস্তায় নেমে উৎসব করছে। উচ্ছ্বাসে ভাসছে গোটা শহর।

প্রথম লেগে জার্মানির ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাঠে ২-০ গোলে জিতে কাজ এগিয়ে রেখেছিল নাপোলি। বুধবার নিজেদের মাঠে তাদের জয় ৩-০ গোলে। ৫-০ গোলের বিশাল ব‌্যবধানে জিতে ইতিহাস গড়ার আনন্দটা দ্বিগুন করে তারা।

২০০৬ সালের পর এই প্রথম ইতালির তিনটি ক্লাব চ্যাম্পিয়নস লিগের শেষ আটে নাম লেখাল। দিয়াগো ম্যারাডোনোর উত্তরসূরীরা শেষ দল হিসেবে গেল শেষ আটে। এর আগে ইন্টার মিলান ও এসি মিলান শেষ আটে জায়গা করে নেয়।

এ মৌসুমে বেশ দাপুটে ফুটবল খেলছে ইতালির ক্লাবটি। সিরি আ ট্রফিতে ১৮ পয়েন্ট এগিয়ে রয়েছে ইন্টার মিলানের চেয়ে। ঘরোয়া শিরোপা প্রায় নিশ্চিতের পর এবার চ‌্যাম্পিয়নস লিগে ১১৮ বছরের ক্লাব ইতিহাসের সর্বোচ্চ সাফল্য পেল।

ইতিহাস গড়ার রাতে গোল করেছেন পরিচিত মুখ হয়ে ওঠা ভিক্টর ওসিমহেন। দুটি গোল করেছেন নাইজেরিয়ান ফরোয়ার্ড। যা এই মৌসুমে তার ২৮তম গোল। এছাড়া অপরগোলটি করেন পিওতর জিয়েলিনস্কি।


মন্তব্য