ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দাপুটে সিরিজ জয়

খেলাধুলা
আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে  © সংগৃহীত

পুরো সিরিজ জুড়ে বাংলাদেশের কাছে যেন অসহায় আত্মসমর্পণই করেছে আয়ারল্যান্ড দল। সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে স্বাগতিক বাংলাদেশ। 

আয়ারল্যান্ডের দেয়া ১০২ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৩.১ ওভারে বিনা উইকেটে ১০২ রান করে ম্যাচ জয়ের পাশাপাশি সিরিজ নিজেদের করে নেয় টাইগাররা। 

এর আগে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ২৮.১ ওভারে মাত্র ১০১ রানে অল-আউট হয় আয়ারল্যান্ড। বাংলাদেশের পেস আক্রমণের সামনে তারা মুখ থুবড়ে পড়ে। দলীয় ১২ রানেই প্রথম শিকার ধরেন হাসান মাহমুদ। অপর ওপেনার পল স্টার্লিংকেও (৭) লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই পেসার। এরপর আর নূন্যতম প্রতিরোধ গড়তে পারেনি আইরিশরা। ইবাদত হোসেন, তাসকিন আহমেদরা এতটাই বিধ্বংসী হয়ে উঠেছিলেন যে, স্পিনারের প্রয়োজনই হয়নি। বাংলাদেশের পেস আক্রমণেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। 

৬৮ রানে ৫ উইকেট হারানোর পর ৭৯ রানেই নেই ৮টি! সাকিব তো বোলিংই করেননি। নাসুম-মিরাজ করেছেন মোট ৪ ওভার। একটা সময় মনে হচ্ছিল আইরিশরা একশ রানও করতে পারবে না। তবে সর্বোচ্চ ৩৬ রান করা কার্টিস ক্যাম্ফারের দৃঢ়তায় শেষ পর্যন্ত তারা ১০১ রানে অল-আউট হয়। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান লরকান টাকারের। এই দুজন ছাড়া আইরিশদের কেউ দুই অংক ছুঁতে পারেননি। হাসান মাহমুদ ৩২ রানে নিয়েছেন ৫ উইকেট। যা তার ক্যারিয়ারসেরা বোলিং। এছাড়া তাসকিন ২৬ রানে ৩টি আর এবাদত ২৯ রানে ২ উইকেট নেন।


মন্তব্য