আইপিএল

আইপিলের ট্রফি ফটোসেশন, অনুপস্থিত মুম্বাই ইন্ডিয়ান্স

ক্রিকেট
আইপিএলের ট্রফি ফটোসেশন  © আইপিএল

২০২৩ সালের আইপিএল শুরুর আগে ট্রফির সঙ্গে সব অধিনায়ক ছবি তুললেন। তবে এই ছবিতে ১০ এর বদলে ছিলেন ৯ দলের অধিনায়ক। আইপিএল তাদের অফিসিয়াল অ্যাকাউন্টে এই ছবিগুলি শেয়ার করা হয়েছে। এই ছবিতে রোহিত শর্মাকে দেখা যাচ্ছে না। এমন পরিস্থিতিতে রোহিত শর্মা কেন অধিনায়কদের সঙ্গে ছবি তুললেন না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। আইপিএল ট্রফি নিয়ে তোলা এই ছবিটি নিয়ে মানুষ তাদের বিভিন্ন প্রতিক্রিয়া দিচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় ছবিটি শেয়ার করার সঙ্গে সঙ্গেই রোহিত শর্মাকে নিয়ে টুইটারে ট্রেন্ডিং শুরু হয়েছে।

টুইটারে, রোহিত শর্মাকে নিয়ে লোকেরা কিছু মজার এবং কিছু আপত্তিকর প্রতিক্রিয়া দিচ্ছেন। একজন লিখেছেন, ‘বিজয়ী অধিনায়ক রোহিত শর্মার ট্রফির সঙ্গে অন্যরকম ছবি হবে।’ অন্য একজন ভক্ত প্রতিক্রিয়ায় লিখেছেন, ‘রোহিতের অনুশীলন সেশনের একটি ছবি পোস্ট করার সময়, একজন ব্যক্তি বলেছেন যে এই কারণেই রোহিত শর্মা সকলের থেকে আলাদা।’ সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ বলছেন, ‘সকলেই যখন ছবি তুলছিলেন, তখন তিনি অনুশীলনে ব্যস্ত ছিলেন।’

তবে কেন রোহিত শর্মা সব অধিনায়কের সঙ্গে ছবিতে ছিলেন না সে সম্পর্কে কোনও আনুষ্ঠানিক তথ্য প্রকাশ করা হয়নি। আমাদের তথ্যের জন্য বলা যাক যে এই আইপিএল খুব বিশেষ হতে চলেছে। অনেক ভালো খেলোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এবারে নাম লিখিয়েছেন। রোহিত শর্মা আইপিএলের অন্যতম শক্তিশালী দল মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। দলটি ২০০৮ সাল থেকে পাঁচটি শিরোপা জিতেছে। একই সঙ্গে এর পর চারটি শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস। এই আইপিএল ২০২৩ কে এই ট্রফি নেয় তা দেখতে হবে।

এদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ সম্প্রতি ঘোষণা করেছে যে এইডেন মার্করাম তাদের অধিনায়ক হবেন। কিন্তু দলের জন্য কঠিন হয়ে পড়ে যখন জানা গেল এইডেন মার্করাম প্রথম ম্যাচে খেলতে পারবেন না। সানরাইজার্স হায়দরাবাদের কাছে সবচেয়ে বড় প্রশ্ন ছিল প্রথম ম্যাচে তাদের দলের অধিনায়ক কে হবেন? যাইহোক, দলের কাছে দুটি বিকল্প রয়েছে। প্রথমত, ভুবনেশ্বর কুমার, যিনি গত বেশ কয়েক বছর ধরে দলের সঙ্গে যুক্ত রয়েছেন এবং এর মধ্যে অধিনায়কত্ব করছেন, মায়াঙ্ক আগরওয়ালের নামও উঠে আসছিল। কারণ তিনি এর আগে পঞ্জাব কিংসের অধিনায়কত্ব সামলেছেন।

তবে এখন পরিষ্কার হয়ে গিয়েছে যে ভুবনেশ্বর কুমারই সামলাবেন সানরাইজার্স হায়দ্রাবাদের নেতৃত্ব। কিন্তু আইপিএলের একদিন আগে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে যখন সব দলের অধিনায়কদের সঙ্গে ফটো সেশন ছিল, তখন নয়টি দলের অধিনায়করা উপস্থিত থাকলেও কমলা জার্সিতে ভুবনেশ্বর কুমার। প্রথম ম্যাচে দলের নেতৃত্ব ভুবনেশ্বর কুমারের হাতে থাকতেই পারে, যিনি দলের একজন নির্ভরযোগ্য এবং অভিজ্ঞ খেলোয়াড়।


মন্তব্য