কোহলিদের বিপক্ষে ৪৪৪ রানের রেকর্ড গড়া ম্যাচে ৮ রানের জয় ধোনিদের

ক্রিকেট
রেকর্ড গড়া ম্যাচে ৮ রানের জয় ধোনিদের  © ক্রিকইনফো

জিততে হলে শেষ ওভারে তুলতে হতো ১৯ রান। ১০ রানের বেশি নিতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এতে আর শেষ ওভারে তীরে এসে তরি ডোবেনি মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের। আইপিএলে আরও একটি রানবন্যার ম্যাচে বেঙ্গালুরুকে ৮ রানে হারিয়েছে চেন্নাই। পেয়েছে চলতি আসরে নিজেদের তৃতীয় জয়।

সোমবার (১৭ এপ্রিল) দিনের একমাত্র ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২২৬ রান তোলে চেন্নাই। জবাবে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে খুব কাছাকাছি গিয়েও ২১৮ রানে থামে বেঙ্গালুরুকে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে আইপিএলের ইতিহাসে যুগ্মভাবে সব থেকে বেশি ছক্কার সাক্ষী থাকেন ক্রিকেটপ্রেমীরা। দুই ইনিংস মিলিয়ে ম্যাচে মোট ৩৩টি ছক্কা মারেন ব্যাটসম্যানরা।

উল্লেখযোগ্য বিষয় হল, এর আগে আইপিএলের আরও ২টি ম্যাচে ৩৩টি করে ছক্কা দেখা গিয়েছে এবং যার মধ্যে একটি অনুষ্ঠিত হয় এই চিন্নাস্বামীতেই। ২০১৮ সালে বেঙ্গালুরুতে আরসিবি বনাম সিএসকে ম্যাচে মোট ৩৩টি ছক্কা হাঁকিয়েছিলেন ব্যাটসম্যানরা। ৫ বছর পরে সেই স্মৃতি ফিরল চিন্নাস্বামী স্টেডিয়ামে।

মাঝে ২০২০ সালে শারজায় রাজস্থান রয়্যালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচেও দু’দলের ব্যাটসম্যানরা মোট ৩৩টি ছক্কা মারেন। সুতরাং, আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি ছক্কা হাঁকানো ৩টি ম্যাচেই জড়িয়ে রয়েছে চেন্নাইয়ের নাম। যাকে বলা যেতে পারে এক প্রকার হ্যাটট্টিক!

উল্লেখ্য, সোমবার চিন্নাস্বামীতে শুরুতে ব্যাট করে চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যানরা সাকুল্যে ১৭টি ছক্কা মারেন। দ্বিতীয় ইনিংসে আরসিবির ব্যাটসম্যানরা মারেন মোট ১৬টি ছক্কা।

চেন্নাই সুপার কিংসের হয়ে কারা ক’টি ছক্কা মারেন:-
১. ডেভন কনওয়ে- ৬টি
২. অজিঙ্কা রাহানে- ২টি
৩. শিবম দুবে- ৫টি

৪. আম্বাতি রায়াড়ু- ১টি
৫. মইন আলি- ২টি
৬. রবীন্দ্র জাদেজা- ১টি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের হয়ে কারা ক’টি ছক্কা মারেন:-
১. ফ্য়াফ ডু’প্লেসি- ৪টি
২. গ্লেন ম্যাক্সওয়েল- ৮টি
৩. শাহবাজ আহমেদ- ১টি

৪. দীনেশ কার্তিক- ১টি
৫. সুয়াশ প্রভুদেশাই- ২টি

আইপিএলের এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা:-
১. আরসিবি বনাম সিএসকে (বেঙ্গালুরু, ২০১৮)- ৩৩টি
২. রাজস্থান বনাম সিএসকে (শারজা, ২০২০)- ৩৩টি
৩. আরসিবি বনাম সিএসকে (বেঙ্গালুরু, ২০২৩)- ৩৩টি

উল্লেখ্য, হাইস্কোরিং রোমাঞ্চকর এই ম্যাচে আরসিবিকে মাত্র ৪ রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস।


মন্তব্য


সর্বশেষ সংবাদ