১১ মে ২০২৩, ১৮:৩৩

ওয়ানডে বিশ্বকাপের জন্য ভারত সফরে রাজি পাকিস্তান!

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)  © ফাইল ছবি

এশিয়া কাপ নিয়ে দ্বন্দের সমাধান না হলেও আগামী ওয়ানডে বিশ্বকাপে ভারত সফরে  রাজি পাকিস্তান ক্রিকেট দল। ক্রিকবাজ ওয়েবসাইটে প্রকাশিত এক  রিপোর্টে এ কথা বলা হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, এ বছরের ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী  এবং ফাইনাল  ম্যাচ অনুষ্ঠিত হবে আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ৫ অক্টোবর ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে শুরু হবে বিশ্বকাপ। ১৯ নভেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের।

১৫ অক্টোবর আহমেদাবাদেই বিশ^কাপের সবচেয়ে আর্কষণীয় ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে। চেন্নাইয়ের অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত।

সূচি এবং ভেন্যু চূড়ান্ত হলেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর আনুষ্ঠানিকভাবে তা ঘোষনা করা হবে। এরমধ্যে তারিখ এবং ভেন্যুতে পরিবর্তন করতে পারবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

রিপোর্টে উল্লেখযোগ্য বিষয় হলো, এশিয়া কাপ নিয়ে বিসিসিআই এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মধ্যে কোন সমাধান না হলেও আইসিসি প্রতিযোগিতার জন্য ভারত সফরে সম্মত হয়েছে পাকিস্তান। সাম্প্রতিক সময়ে এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের হাইব্রিড মডেলের প্রস্তাব প্রত্যাখ্যান করে বাংলাদেশ ও শ্রীলংকা। এতে টুর্নামেন্টটি শ্রীলংকা সরে যেতে পারে।

চূড়ান্ত না হলে রিপোর্টটিতে বলা হয়েছে, নিজেদের ম্যাচগুলো আহমেদাবাদ- হায়দারাবাদ-চেন্নাই এবং ব্যাঙ্গালুরুতে খেলবে পাকিস্তান। এর আগে আইসিসির একটি সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেছিলো, বিশ্বকাপে নিজেদের বেশিরভাগ ম্যাচ চেন্নাই এবং কোলকাতায় খেলতে চায় পাকিস্তান।