অলিখিত ফাইনালে মুখোমুখি হবে আবাহনী-শেখ জামাল

ক্রিকেট
মুখোমুখি হবে আবাহনী-শেখ জামাল  © সংগৃৃহীত

ঐতিহ্যবাহী আবাহনীর লিমিটেড নাকি শেখ জামাল ধানমণ্ডি ক্লাব? মোসাদ্দেক হোসেন সৈকত নাকি নুরুল হাসান সোহান? ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিডিসিএল) চলতি আসরে ট্রফি নিয়ে উল্লাসে কে মাতবেন? কারা মাতবেন? আজ অলিখিত ফাইনালে তথা শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে আবাহনী-শেখ জামাল। এই ম্যাচেই নির্ধারণ হবে ট্রফি যাচ্ছে কার ঘরে। ইতিমধ্যে টস সম্পন্ন হয়েছে। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আবাহনী ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার মুখোমুখি হবে মোসাদ্দেক-সোহানের দল। খেলাটি শুরু হবে সকাল ১০টায়। প্রথম রাউন্ড-সুপার লিগসহ দুই দলের ১৫ ম্যাচ শেষে পয়েন্ট সমান ২৬। আজ যে জিতবে ট্রফি নিয়ে উল্লাসে মাতবেন তারাই।

পড়ুন>>> পাহাড় টপকে অবিশ্বাস্য জয় টাইগারদের

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে আগামীকাল হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদি বৃষ্টিতে কোনো কারণে ম্যাচ না হয় তাহলে পরদিন রিজার্ভ ডে’তে খেলা গড়াবে। রিজার্ভ ডেতেও যদি না হয় তাহলে বাইলজ অনুযায়ী হেড টু হেডে এগিয়ে থাকায় শেখ জামাল চ্যাম্পিয়ন হবে।

চলতি আসরে দুটি দলই হেরেছে দুই ম্যাচ করে। প্রথম রাউন্ডে আবাহনী হারে শেখ জামালের কাছে আর সুপার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে। আর শেখ জামাল প্রথম রাউন্ডে হেরেছে মোহামেডান স্পোর্টিং লিমিটেডের বিপক্ষে আর সুপার লিগে আবাহনীর মতো তারাও হেরেছে গাজীর কাছে।

চলতি আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলছে শেখ জামাল। তাদের সামনে সুযোগ টানা দ্বিতীয়বারের মতো ট্রফি ঘরে তোলা। অন্যদিকে ২০২১ মৌসুমে টি-টোয়েন্টি ফরম্যাটে সবশেষ ট্রফি জেতা আবাহনীর সামনে ট্রফি পুনুরাদ্ধারের হাতছানি।  ঢাকা লিগে অন্যতম সফল দল আবাহনী, এখন পর্যন্ত তারা ৮বার এই ট্রফি জিতেছে। অন্যদিকে শেখ জামাল জিতলে এটি হবে দ্বিতীয় ট্রফি।

জাতীয় দলের খেলা থাকায় শেখ জামাল এই অলিখিত ফাইনালে পাবে না তাওহীদ হৃদয়, মৃত্যুঞ্জয় চৌধুরী ও ইবাদত হোসেনদের। প্রথম রাউন্ডে আবাহনীকে হারানোর ম্যাচে সর্বোচ্চ ৭২ রান করেছিলেন হৃদয়। যেহেতু তারা নেই তাদের কথা ভাবছেন না সোহান। দলগতভাবে সাফল্য পেতে মরিয়া তিনি। প্রতিপক্ষে কেন না ভেবে নিজেদের সেরাটা দিতে চান। 


মন্তব্য