মুম্বাইকে শেষ ওভারে হারিয়ে টেবিলের ৩ এ লখনৌ

ক্রিকেট
মুম্বাইকে শেষ ওভারে হারিয়ে টেবিলের ৩ এ লখনৌ  © ক্রিকইনফো

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এলো লখনৌ সুপার জায়ান্টস। ১৩ ম্যাচ শেষে লখনৌর পয়েন্ট এখন ১৫। মঙ্গলবার (১৬ মে) রোহিত শর্মা বাহিনীকে ৫ রানে হারিয়েছেন ক্রুনাল পান্ডিয়ারা। লখনৌর ৩ উইকেটে ১৭৭ রানের জবাবে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান করতে সক্ষম হয় মুম্বাই।

একই পয়েন্ট ১৫ আছে দুইয়ে থাকা চেন্নাই সুপার কিংসেরও। তবে ধোনির দল নেট রানরেটে এগিয়ে থাকায় দুই নম্বরে। মুম্বাই ১৪ পয়েন্ট নিয়ে আছে টেবিলের চারে। ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স।

অটল বিহারী স্টেডিয়ামে ১৭৮ রান তাড়া করতে নেমে দারুণ শুরু পায় মুম্বাই। দীর্ঘদিন পর রানের দেখা পান দলটির অধিনায়ক রোহিত শর্মা। ইশান কিশান ছিলেন মারমুখী। তবে ২৫ বলে ৩৭ রানে শেষ হয় রোহিতের ইনিংস। তাতে উদ্বোধনী জুটিতে ৯০ রান তোলে দলটি। কিশান বিদায় নেন দলীয় ১০৩ রানে। ৩৯ বলে ৫৯ রানের ইনিংস আসে তার ব্যাট থেকে।

পড়ুন>>> গিলের অনবদ্য সেঞ্চুরিতে সবার আগে প্লে-অফে গুজরাট

শেষ ওভারে মুম্বাইয়ের জয়ের জন্য প্রয়জন ছিল ১১ রান। মহসিন খান বোলিং এ আসেন। তখন ক্রিজে ছিলেন টিম ডেভিড এবং গ্রিন। মহসিন খানের চতুরতায় সেই রান করতে পারেনি মুম্বাই। 

সূর্যকুমার যাদব নিজের ছন্দে খেলতে পারেননি। ৯ বলে মাত্র ৭ রান করে যশ ঠাকুরের বলে আউট হন তিনি। চার নম্বরে নেহাল ওয়াধেরা ২০ বলে ১৬ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন। এরপর টিম ডেভিড চেষ্টা চালালেও দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেননি। ১৯ বলে ৩২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। বাকিদের মধ্যে ভিষ্ণু ভিনোদ ২ ও ক্যামেরন গ্রিন ৪ রান করেন। লখনৌর হয়ে ২টি করে উইকেট নেন রবি বিষ্ণু ও যশ ঠাকুর। এক উইকেট পান মহসিন খান।

এর আগে মার্কাস স্টোইনিসের ৮৯, ক্রুনাল পান্ডিয়ার ৪৯ ও ডি ককের ১৬ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে ১৭৭ রান করে লখনৌ। স্টোইনিসের ৪৭ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৮টি ছয়ের মার। মুম্বাইয়ের হয়ে ২টি উইকেট নেন বেহেরেনডরফ। এক উইকেট পান চাওলা।


মন্তব্য


সর্বশেষ সংবাদ