দিল্লিকে হারিয়ে প্লে-অফে চেন্নাই

ক্রিকেট
প্লে-অফে চেন্নাই  © ক্রিকইনফো

গুজরাট টাইটান্সের পর দ্বিতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে চেন্নাই সুপার কিংস। আজ শনিবার অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসকে ৭৭ রানের ব্যবধানে হারিয়ে প্লে-অফে নাম লেখায় মাহেন্দ্র সিং ধোনির দল। ১৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৭ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তারা এখন আছে দ্বিতীয় স্থানে।

এদিন চেন্নাই আগে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ের ৮৭ ও ঋতুরাজ গায়কোয়াড়ের ৭৯ রানের ইনিংসে ভর করে ৩ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করে। জবাবে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি করতে পারেনি দিল্লি। ৭৭ রানের জয়ে প্লে-অফে জায়গা করে নেয় চেন্নাই। 

পড়ুন>>> রিঙ্কু সিংয়ের 'স্পেশাল' ইনিংসের পরও ১ রানের হার কলকাতার

দিল্লির হয়ে একমাত্র লড়াই করেন ডেভিড ওয়ার্নার। তিনি ৫৮ বলে ৭টি চার ও ৫ ছক্কায় ৮৬ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান আসে অক্ষর প্যাটেলের ব্যাট থেকে। আর যশ ঢুল করেন ১৩ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে চেন্নাইর দীপক চাহার ৪ ওভারে ২২ রান দিয়ে ৩টি উইকেট নেন। মাহিশ থিকশানা ৪ ওভার বল করে ১ মেডেনসহ ২৩ রান দেয় ২টি উইকেট নেন। এছাড়া মাথিশা পাথিরানা ৪ ওভারে ২২ রান দিয়ে ২টি উইকেট নেন।

৭৯ রান আর দুটি ক্যাচ ধরে ম্যাচসেরা হন চেন্নাইর উদ্বোধনী ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড়।

তার আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে ঝড় তোলেন। ১৪.২ ওভারেই তারা দুজন তুলে ফেলেন ১৪১ রান! দলীয় এই রানে ফেরেন গায়কোয়াড়। তিনি ৫০ বলে ৩টি চার ও ৭ ছক্কায় ৭৯ রান করে আউট হন চেতন সাকারিয়ার বলে।

সঙ্গী হারালেও ঝড় থামাননি কনওয়ে। সেখান থেকে শিবাম দুবেকে নিয়ে দলীয় সংগ্রহকে ১৯৫ পর্যন্ত টেনে নেন এই কিউই। দলীয় এই রানে খলিল আহমেদের শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন দুবে। তিনি ৯ বলে ৩ ছক্কায় ২২ রান করে যান।

দলীয় একই রানে ফেরেন কনওয়েও। তিনি সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থাকতে আউট হন অ্যানরিখ নরকিয়ার বলে। নিউ জিল্যান্ডের এই তারকা ৫২ বলে ১১টি চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৮৭ রান করে যান। এরপর ধোনি ও রবীন্দ্র জাদেজা মিলে অবিচ্ছিন্ন ২৮ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে ২২৩ পর্যন্ত নিয়ে যান। ধোনি ৪ বলে ৫ এবং জাদেজা ৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ২০ রানে অপরাজিত থাকেন।

চেন্নাই শীর্ষ দুইয়ে থাকতে পারবে কিনা সেটা নির্ভর করবে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের রাতের ম্যাচের ওপর।


মন্তব্য