অনিয়মের জেরে আবারও ১০ পয়েন্ট কাটা গেল জুভেন্টাসের

ফুটবল
১০ পয়েন্ট কাটা গেল জুভেন্টাসের  © সংগৃৃহীত

ফুটবলারদের ট্রান্সফার সংক্রান্ত লেনদেনে অনিয়মের দায়ে ইতালিয়ান লিগ সিরি আ-তে জুভেন্টাসের ১০ পয়েন্ট কেটে নেয়া হয়েছে। এতে ক্লাবটি এখন পয়েন্ট টেবিলের দুই নম্বর থেকে সাত নম্বরে নেমে গেল।

ইতালির একটি আদালত সোমবার এ সংক্রান্ত রায় ঘোষণা করেছে। যার ফলে আগামী মৌসুমে তুরিনের বুড়িদের চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনের সম্ভাবনাকে অনিশ্চিত করেছে বলে জানিয়েছে ইতালির ফুটবল অ্যাসোসিয়েশন।

টেবিলের দুইয়ে অবস্থান করা জুভরা ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছিল। ১০ পয়েন্ট কাটায় এখন সাত নম্বরে নেমে যাওয়া দলটির ৩৫ ম্যাচে সংগ্রহ ৫৯ পয়েন্ট।

পড়ুন>>> ১০ বছর পর শিরোপার হাতছানি বরুশিয়ার

বড় শাস্তির পর মাঠের পারফরম্যান্সেও ধরাশায়ী হয়েছে জুভেন্টাস। টেবিলের নিচের সারির দল এম্পোলির কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছে।

আদালতের রায়ের পর টুইটারে জুভেন্টাস বলেছে, তারা আদালতের সিদ্ধান্তকে আমলে নিয়ে ইতালির শীর্ষ ক্রীড়া সংস্থায় এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ফুটবলারদের ট্রান্সফারে অনিয়মের দায়ে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেয়া হয়েছিল। এরপর ক্রীড়া আদালত পুরো তদন্ত শেষ না হওয়া এবং সত্য প্রমাণিত না হওয়া পর্যন্ত কোন পয়েন্ট না কাটারও নির্দেশ দেয়ায় ক্লাবটি সব পয়েন্ট গত এপ্রিলে ফেরত পেয়েছিল। তবে আদালতের দেয়া নতুন রায়ে পাল্টে গেছে প্রেক্ষাপট।

ট্রান্সফারে অনিয়মের জেরে আদালত সাবেক ও বর্তমান মিলিয়ে মোট ১১ জন পরিচালককে তাদের কর্মকাণ্ডের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। নতুন রায়ে আদালত আগের শাস্তিই বহাল রেখেছেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ