রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

ফুটবল
রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি  © গেটি ইমেজ

পরপর চারটি ম্যাচে গোলের দেখা পাননি পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। অবশেষে শনিবার (২৭ মে) গোলের দেখা পেলেন তিনি, তাতে পিএসজি হলো লিগ ওয়ান চ্যাম্পিয়ন, আর ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন এবারের কাতার বিশ্বকাপ জয়ী মেসি।

শনিবার স্তাদে দি লা মেনিয়াওয়ে স্ট্রাসবুর্গের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। ৫৯ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় পিএসজি। এরপর ৭৯ মিনিটে কেভিন গামেইরোর গোলে ম্যাচে সমতায় ফেরে স্বাগতিকরা। ড্র করে এক ম্যাচ হাতে রেখে টানা দ্বিতীয়বারের মতো লিগ ওয়ানের শিরোপা জিতে নেয় প্যারিসিয়ানরা। 

             পড়ুন>>> মেসির গোলে ১১তম লিগ শিরোপা জিতল পিএসজি

ম্যাচটিতে গোল করে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের হিসাবে মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ৪৯৬। যেখানে রোনালদোর গোলসংখ্যা ছিল ৬২৬ ম্যাচে ৪৯৫। তবে মেসির এই রেকর্ড টপকে যেতে লেগেছে ৫৭৭ ম্যাচ। রোনালদোর চেয়ে ৪৯ ম্যাচ কম খেলেই এই রেকর্ড এখন মেসির নামে।

এদিকে লিগ ওয়ানের শিরোপা দিয়ে মেসি উদযাপন করলেন তার ১২তম লিগ শিরোপা। তাতে মেসি ভাগ বসিয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেসের রেকর্ডে। আলভেসে ঝুলিতেও রয়েছে ১২টি লিগ শিরোপা। তবে মেসি-আলভেস থেকে এগিয়ে রয়েছেন ১৩ লিগ শিরোপা জয়ী রায়ান গিগস।


মন্তব্য


সর্বশেষ সংবাদ