ব্র্যান্ডন কিং-এর প্রথম সেঞ্চুরিতে আমিরাতকে হারাল উইন্ডিজ

ক্রিকেট
ব্র্যান্ডন কিং  © ক্রিকইনফো

প্রথম ওয়ানডেতে সংযুক্ত আরব আমিরাতকে ৭ উইকেটে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ দল সংযুক্ত আরব আমিরাত সফরে রয়েছে। সেখানেই তারা সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলবে। সেই সিরিজের প্রথম ম্যাচ সহজেই জিতল ওয়েস্ট ইন্ডিজ। তাদের দলের এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন দলের ওপেনার ব্র্যান্ডন কিং। তিনি তাঁর ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি এই ম্যাচে করে ফেলেন। শারজাহতে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.১ ওভারে ২০২ রানে গুটিয়ে যায় স্বাগতিক দল আরব আমিরাত। ৩৫.২ ওভারে ৩ উইকেট হারিয়ে এই স্কোর অর্জন করে উইন্ডিজ। ৬ জুন এই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

পড়ুন>>>  বিদায় বেলায় মেসিকে উদ্দেশ্য করে নেইমার, ‘ভাই, আমি তোমাকে ভালোবাসি’

ম্যাচের কথা বললে এই দিনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সংযুক্ত আরব আমিরাত। শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। প্রথম চার ওভারে দুই ওপেনার মহম্মদ ওয়াসিম (০) ও আরিয়ানশ শর্মা (৫) প্যাভিলিয়নে ফেরেন। অরবিন্দ অবশ্যই চল্লিশ রানের ইনিংস খেলে দলকে সামলানোর চেষ্টা করেছিলেন, কিন্তু ২৫তম ওভারে তার উইকেটও হারায় দল। সংযুক্ত আরব আমিরাত যখন নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছিল, তখন আলি নাসির ৫৮ রান করেন। নাসির ৭ নম্বরে নেমে হাফ সেঞ্চুরি করেন এবং দলের স্কোর ২০০ ছুঁতে সাহায্য করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি উইকেট নেন কিমো পল।

এই সহজ লক্ষ্য তাড়া করতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ব্র্যান্ডন কিং ১১২ বলে ১১২ রানের ইনিংস খেলেন এবং লক্ষ্যকে অতি সহজ করে দেন। এটি ছিল ব্র্যান্ডন কিং-এর প্রথম ওডিআই সেঞ্চুরি। এই ইনিংসে তিনি মারেন ১২টি চার ও ৪টি ছক্কা। তিনি ছাড়াও শামার ব্রুকস খেলেছেন ৪৪ রানের ইনিংস। কিং তাঁর ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার পান। লক্ষ্য তাড়া করতে নেমে ৮.২ ওভারে ৪৮ রানের মাথায় জনসন চার্লসের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপরে দলের ১৩৯ রানে দ্বিতীয় উইকেটের পতন হয়। ব্রুকস ৪৪ রান করে সাজঘরে ফেরেন। এরপরে আউট হন কিং। তবে ততক্ষণে জয়ের কাছে পৌঁছে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত কার্টি ও সাই হোপ অতি সহজে ৩৫.২ ওভারে ম্যাচটি শেষ করেন। ৬ জুন এই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।


মন্তব্য