আইনি লড়াইয়ে সালাউদ্দিন; প্রতিপক্ষ সাংবাদিক এবং ব্যারিস্টার সুমন

ফুটবল
কাজী সালাউদ্দিন  © সংগৃৃহীত

আবারও সংবাদকর্মীদের বিরুদ্ধে চটেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন। কিছু গণমাধ্যমকর্মী ও অ্যাক্টিভিস্ট কাজী সালাউদ্দিনকে নিয়ে ভুল ও অসত্য খবর প্রচার করেছে- এমন দাবি করে, কেন স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয় ব্যবস্থা নেবে না, তা জানতে চেয়ে আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তিনি।

আর্থিক অনিয়ম ও নানা অসঙ্গতির কারণে ফিফা থেকে নিষিদ্ধ বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের হয়ে মামলা লড়া সিনিয়র আইনজীবী আইনজীবী আজমালুল হোসেন কেসির মাধ্যমে ব্যারিস্টার সুমনসহ মোট ১৭ ব্যক্তি-সংস্থাকে আইনি নোটিশ দিয়েছেন সালাউদ্দিন। ফলে সালাউদ্দিনের এই আইনি নোটিশ প্রদান নিয়েও নানা প্রশ্ন উঠছে।

অভিযোগ করা হয়েছে, ভুল ও অসত্য খবরে বাফুফে সভাপতির মৌলিক অধিকার ক্ষুণ্ণ এবং সম্মানহানি হয়েছে। এর আগে গত মাসে সাংবাদিকদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছিলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সহসহাপতি কাজী নাবিল আহমেদ। এবার কোনো মন্তব্য না করে সাংবাদিকদের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নেমেছেন সালাউদ্দিন।

পড়ুন>>>সালাউদ্দিনের ‘দুর্নীতির’ তদন্ত চেয়ে রিট ব্যারিস্টার সুমনের

কাজী সালাহউদ্দিনের দাবি, গণমাধ্যমে তার বিরুদ্ধে অসত্য খবর প্রচার করা হয়েছে। এই নালিশ তিনি অভিযুক্ত সাংবাদিক বা প্রেস কাউন্সিলের কাছে নয়, সরাসরি চিঠি পাঠিয়েছেন স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়ে। যেখানে তার বিরুদ্ধে করা সংবাদগুলো সংযুক্ত করা হয়। 
 
সালাউদ্দিনের দাবি, তার সম্মানহানি হওয়ার সঙ্গে ক্ষুণ্ণ হয়েছে মৌলিক অধিকারও। কেন স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে না- সেটিও জানতে চাওয়া হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে এর জবাব না এলে বিষয়টি গড়াতে পারে উচ্চ আদালতে।

কাজী সালাউদ্দিন বলেন, ‘আমি আইনি নোটিশ পাঠিয়েছি, এটা ঠিক। তবে এই বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছি না। খুব শিগগিরই এ বিষয়ে আমার আইনজীবী গণমাধ্যমে কথা বলবেন।’

কদিন বাদেই সাফ চ্যাম্পিয়নশিপে যাবে জাতীয় ফুটবল দল। নারী দলের কোচ পদত্যাগ করলেও এর সুরাহা করতে পারেনি বাফুফে। একের পর এক নারী ফুটবলাররা খেলা ছেড়ে দিচ্ছেন। এসবের সমাধান না করে, কাজী সালাউদ্দিন ব্যস্ত নিজের আত্মসম্মান বোধ নিয়ে। এটি যেন ফুটবলে মনোযোগ নেই বাফুফের, সেই বার্তাই দেয়।


মন্তব্য