টি২০ খেলতে কানাডায় সাকিব-লিটন, তাসকিন ও মুশফিকের ঠিকানা জিম্বাবুয়ে

ক্রিকেট
টি২০ খেলতে কানাডায় সাকিব-লিটন  © সংগৃৃহীত

জাতীয় দলের ব্যস্ততা আপাতত কিছুদিনের জন্য নেই। এই সুযোগটাই কাজে লাগাচ্ছেন  লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ। চারজনই খেলতে গিয়েছেন ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগে। তবে, সবার গন্তব্য এক নয়। দুটি দেশের টুর্নামেন্ট খেলতে গেলেন দেশের চার তারকা ক্রিকেটার।

সাকিব ও লিটন দাস অংশ নেবেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে। তাই দুজনের গন্তব্যই কানাডায়। এজন্য একটু আগেভাগেই উড়াল দেন লিটন। গতকাল মঙ্গলবার বিকেলে দেশ ছাড়েন লিটন। সাকিব উড়াল দেন রাতে।  

অন্যদিকে তাসকিন ও মুশফিকের ঠিকানা জিম্বাবুয়ের জিম-আফ্রো টি-টেন টুর্নামেন্ট। গতকাল গভীর রাতে সাকিবের সঙ্গেই ঢাকা ছেড়েছেন দুজন। তিনজন মিলে প্রথমে গিয়েছেন সিঙ্গাপুর। সেখান থেকে সাকিবের গন্তব্য আলাদা হয়ে গেছে।

কানাডায় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি আসরে সাকিব খেলবেন মন্ট্রিয়ল টাইগার্সে। উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন খেলবেন সারে জাগুয়ার্সে। সাকিব ২০ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত অনাপত্তিপত্র নিয়ে গিয়েছেন। আর লিটন নিয়েছেন ২০ জুলাই থেকে ৬ আগস্ট পর্যন্ত খেলতে পারবেন।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলার পর শ্রীলঙ্কায় লঙ্কান প্রিমিয়ার লিগেও (এলপিএল) খেলবেন সাকিব। সাকিবকে সেখানে খেলতেও ছাড়পত্র দেওয়া হয়েছে। সবিমিলিয়ে ২০ আগস্ট পর্যন্ত সাকিব টি-টোয়েন্টি খেলায় ব্যস্ত থাকবেন।

অন্যদিকে জিম্বাবুয়েতে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে জিম আফ্রো টি-টেন লিগ। নিলাম হওয়ার আগে মুশফিকুর রহিমকে দলে ভেড়ায় জোবার্গ বাফেলোস। এরপর নিলাম থেকে তাসকিন আহমেদকে নেয় বুলাওয়ে ব্রেভসে। আগামী ২০ থেকে ২৯ জুলাই হবে জিম আফ্রো টি-টেন লিগ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ