টাইম আউট বিতর্ক

ম্যাচ শেষে সাকিবদের সঙ্গে হাত মেলাননি লঙ্কান ক্রিকেটাররা

বাংলাদেশ-শ্রীলংকা
নিজের টাইম আউটের বিষয়ে সাকিব আল হাসানের সঙ্গে কথা বলছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস  © সংগৃৃহীত

অ্যাঞ্জেলো ম্যাথিউসের ‘টাইমড-আউট’ ঘিরে বির্তকের সৃষ্টি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে। এবার যুক্ত হল আরও এক কাণ্ড। লঙ্কান ক্রিকেটাররা করে বসেছেন অখেলোয়াড়সুলভ আচরণ। সৌজন্যতার অংশ হিসেবে ম্যাচ শেষে সাকিবদের সঙ্গে হাত মেলাননি তারা।

ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড় ও কোচিং প্যানেলের সদস্যরা একে অপরের সঙ্গে হাত মেলান। যা সৌজন্যতার অংশ। কিন্তু লঙ্কান ক্রিকেটাররা ক্ষোভ পুষিয়ে রেখে বাংলাদেশের খেলোয়াড় ও কোচিং প্যানেলের কারোর সঙ্গেই হাত মেলাননি।

তাওহীদ হৃদয় ও তানজিম হাসান সাকিব টাইগারদের জয় নিশ্চিত প্যাভিলিয়নে ফিরছিলেন তখন তাদের সঙ্গে হাত মেলানোর জন্য কোনো লঙ্কান ক্রিকেটার সেখানে ছিলেন না। কুশল মেন্ডিস ম্যাচ হারের পর সব ক্রিকেটার নিয়ে ড্রেসিংরুমে চলে যান।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে হাত না মেলানোর বিষয়টি নিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছেন টাইগার অধিনায়ক। বলেছেন, ‘খেলা শেষে কোনো কথা হয়নি। আমরা (হাত) মেলাইনি তা নয়, ওরা চলে গেছে।’

উল্লেখ্য, শ্রীলংকার ব্যাটিং চলাকালে অ্যাঞ্জেলো ম্যাথিউস তিন মিনিট পার হয়ে গেলেও পিচে থাকনেনি। আর আইসিসির নিয়ম অনুযায়ী যদি কোন খেলোয়াড় তিন মিনিট ম্যাচে না থাকে তবে ‘টাইম আউট’ হয়ে যায়। আর এই টাইম আউটের আবেদন করেই ম্যাথিউসকে প্যাভিলিয়নে পাঠান সাকিব আল হাসান। কিন্তু এটা স্বাভাবিকভাবে নেয়নি লঙ্কান ক্রিকেটাররা। 

যদিও এটা আইসিসির আইন, তবুও এটাকে অখেলোয়াড়সূচক বলে মনে করেন অনেকেই। যার ফলে সাকিব আল হাসানের এমন আচরণ নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। শুধু শ্রীলংকার টিমেই নয়, খোদ বাংলাদেশি ক্রিকেটপ্রেমিদের কাছেও সমালোচিত হয় সাকিব আল হাসানের এমন আচরণ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ