বিপিএল থেকে বিরতিতে যাচ্ছেন মাশরাফি

মাশরাফি
মাশরাফি বিন মর্তুজা  © ফাইল ছবি

মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে সমালোচনার শুরুটা বিপিএলের প্রথম দিন থেকেই। মোহাম্মদ আশরাফুলের মন্তব্য সে সমালোচনার আগুনে ঘি ঢেলেছিল। পুরোপুরি ফিট না হয়েও বিপিএলে খেলা চালিয়ে যাওয়া নিয়ে অভিযোগের তীর ছিল সিলেট অধিনায়কের বিরুদ্ধে।

মাশরাফির অধীনে পাঁচ ম্যাচ খেলে সবকটিতেই হেরেছে ফ্র্যাঞ্চাইজিটি।  ব্যক্তিগত পারফরম্যান্সেও অনুজ্জ্বল জাতীয় দলের সাবেক অধিনায়ক। বহু সমালোচনা আর বিতর্কের পর এবার বিপিএল থেকে বিরতি নিচ্ছেন তিনি। অবশ্য একেবারেই সরে যাচ্ছেন না মাশরাফি।

টুর্নামেন্টের চলতি মৌসুম থেকে সাময়িক বিরতিতে যাচ্ছেন সিলেট অধিনায়ক। এ সময় খেলা থেকে দূরে থাকবেন নড়াইল এক্সপ্রেস। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পর ক্ষমতাসীন আওয়ামী লীগের হুইপের দায়িত্ব পেয়েছেন মাশরাফি। আপাতত সে দায়িত্ব পালন করতে সাময়িকভাবে বিপিএল ছাড়ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে সিলেট স্ট্রাইকার্স। 

আরও পড়ুন: আরেক নারী ক্রিকেটারের স্বামীর থেকে উদ্ধার হলো স্বর্ণার আইফোন-ডলার

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাশরাফির অনুপস্থিতিতে সিলেটের অধিনায়কত্ব সামলাবেন ফ্র্যাঞ্চাইজির সহ-অধিনায়ক মোহাম্মদ মিঠুন। মাশরাফি হুইপের দায়িত্ব পালন করতে গেলেও পুরো মৌসুমের জন্য অধিনায়ককে ছাড়ছে না সিলেট। দলটি আশা করছে, রাজনৈতিক ব্যস্ততার মাঝেও সুযোগ পেলে দলের সঙ্গে যোগ দেবেন মাশরাফি।

বিজ্ঞপ্তিতে দলের পক্ষ থেকে মাশরাফিকে ধন্যবাদ জানানো হয়েছে। পাশাপাশি দলের প্রতি নিবেদনের জন্য অধিনায়কের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

এর আগে গতকাল সংসদের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হলেও উপস্থিত থাকতে পারেননি মাশরাফি। তাই এটা অনুমিতই ছিল, বিপিএল থেকে বিরতিতে যেতে পারেন তিনি। এখন দেখার বিষয়, মাশরাফির অধীনে পাঁচ ম্যাচই হেরে বসা সিলেট অধিনায়ককে ছাড়া ঘুরে দাঁড়াতে পারে কি না।


মন্তব্য