ফাইনালে বাংলাদেশ:

নিয়ম রক্ষার ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারালো বাংলাদেশ

ফুটবল
  © সংগৃহীত

গত ম্যাচেই সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত হয়েছে। তাই আজ ভুটানের বিপক্ষে ম্যাচটি ছিল নিয়মরক্ষার। তবে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হওয়া এ ম্যাচে ভুটানকে ৪-০ গোলে পরাজিত করেছে বাংলাদেশের তরুণীরা। আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল। বাঘিনীদের প্রতিপক্ষ ভারত।

ম্যাচের শুরু থেকেই ভুটানের বিপক্ষে চড়াও হয়ে খেলে বাংলাদেশ। ১৮ মিনিটে নুসরাত জাহান মিতুর গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ঐশি খাতুন। নুসরাত জাহান মিতুর নেওয়া কর্নারে হেড থেকে ব্যবধান বাড়ান ঐশি।

বিরতির পরও খেলার ছন্দ ধরে রাখে বাংলাদেশ। ফলে ৫৭ মিনিটে ব্যবধান ৩-০ করে কোচ সাইফুল বারী টিটুর শিষ্যরা। ভুটানের ডিফেন্ডার নিমা সেলদনকে কাটিয়ে বক্সের ভেতরে বল নিয়ে ঢুকে পড়েন ঐশী। তার গড়ানো ক্রস থেকে আলতো টোকায় বল জালে জড়ান তৃষ্ণা রানী।

৬৩ মিনিটে আবারও গোলের দেখা পায় বাংলাদেশ। ভুটানের গোলরক্ষক দীক্ষা গোল কিক করে বল দেন সতীর্থ ডিফেন্ডার শেন্ডু শেরিংকে। ততক্ষণে বল কেড়ে নিতে পেছনে থেকে দৌড়ে এগিয়ে আসেন ঐশী। শেন্ডু বলটি ব্যাকপাস দেন দীক্ষাকে। কিন্তু বলের গতি ছিল কম। ঐশী বলের দখল নিতে শেন্ডুকে ততক্ষণে পেছনে ফেলেছেন। দীক্ষাও বিপদ বুঝে সামনে এগিয়ে এসে বলে পা চালানোর চেষ্টা করেন। কিন্তু তার আগেই শট নেন ঐশী। বল চলে যায় জালে।


মন্তব্য