শান্তকে অধিনায়ক করে বিসিবির কেন্দ্রীয় চুক্তি নবায়ন

বিসিবি
  © ফাইল ছবি

২০২৪ সালের জন্য তিন ফরমেটে শান্তকে অধিনায়ক করে  নতুন কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির প্রকাশিত তালিকায় স্থান পেয়েছেন ২১ জন ক্রিকেটার। তালিকায় প্রথমবারের মতো জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দুই তারকা তাওহীদ হৃদয় ও তানজিম হাসান সাকিব।

সোমবার (১২ ফেব্রুয়ারি) মিরপুরে বিসিবির বহুল প্রতীক্ষিত নবম বোর্ড সভা শেষে এ তালিকা প্রকাশ করেছে বিসিবি।

২০২৪ সালের চুক্তিতে প্রথমবার সুযোগ পেয়েছেন তাওহীদ হৃদয় ও তানজিম হাসান সাকিব। ভালো খেলার কারণে এই দুজনকে যুক্ত করেছে বিসিবি। তবে গত বছরের চুক্তির তালিকা নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম ইকবাল। এ ছাড়া মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব ও এবাদত হোসেন চৌধুরী।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যে ২১ জন ক্রিকেটার জায়গা পেয়েছেন :

টেস্ট ক্রিকেট : সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, মো. শরীফুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক সৌরভ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, জাকির হাসান, নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়।

ওয়ানডে ক্রিকেট : সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মো. শরীফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, তাওহীদ হৃদয়, হাসান মাহমুদ ও তানজিম হাসান সাকিব।

টি-টোয়েন্টি ক্রিকেট : সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, মো. শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাওহীদ হৃদয়, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান ও কাজী নুরুল হাসান সোহান।

২০২২-২৩ সালেও কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ২১ জন ক্রিকেটার। অর্থাৎ, এবার কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারের সংখ্যা অপরিবর্তিত। এবারের চুক্তি গত মাস অর্থাৎ জানুয়ারি থেকে আগামী ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে। ২০২২-২৩ সালেও কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ২১ জন ক্রিকেটার। অর্থাৎ, এবার কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারের সংখ্যা অপরিবর্তিত। এবারের চুক্তি গত মাস অর্থাৎ জানুয়ারি থেকে আগামী ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ