মেসি-সুয়ারেজে মায়ামির গোল উৎসব

মেসি
লিওনেল মেসি ও লুইস সুয়াজ  © ফাইল ছবি

দুই বন্ধু লিওনেল মেসি ও লুইস সুয়াজের শনিবার (২ মার্চ) রাতে গোল উৎসব করেছেন। উভয়ে জোড়া গোল করেছেন। আর তাতেই মেজর সকার লিগে নিজেদের মাঠে নগর প্রতিদ্বন্দ্বী অরলান্ডো সিটিকে গোল বন্যায় ভাসিয়েছে ইন্টার মায়ামি। ৫-০ গোলে জয় পেয়েছে তারা। অন্য গোলটি করেছেন রবার্ট টেলর।

মেজর সকার লিগে এটা ছিল ইন্টার মায়ামির এ মৌসুমের তৃতীয় ম্যাচ। আর তাতেই একটা কীর্তি গড়ে ফেলেছে দলটি। ক্লাব ইতিহাসে একটা সময় মায়ামির ভাগ্যটা হারের সঙ্গে জড়ানো ছিল। লিওনেল মেসি যোগ দেওয়ার পর থেকে তাদের ভাগ্যের বদল হয়েছে। সখ্য হয়েছে জয়ের সঙ্গে। এই প্রথম দলটি না হেরেই প্রথম তিন ম্যাচ পার করে দিয়েছে।

ইন্টার মায়ামির সমর্থকরা এদিন ম্যাচের পুরোটা সময় আনন্দে মেতে ছিল। কেননা ম্যাচের শুরু থেকেই তাদের গোল উৎসবের শুরু হয়েছিল। সমর্থকরা নিজ নিজ আসনে বসতে না বসতেই গোলের দেখা পায় মায়ামি। মাত্র ১১ মিনিটের মধ্যে দলটি দুই গোলে এগিয়ে যায়। দুটো গোলই করেন লুইস সুয়ারেজ।

মায়ামিতে যোগ দেওয়ার পর এটা ছিল সুয়ারেজের তৃতীয় ম্যাচ। প্রথম দুই ম্যাচে গোল পাননি তিনি। সে ব্যর্থতা যেনো এ ম্যাচে ঝেড়ে ফেললেন। পুরো ম্যাচ জুড়ে তার ছিল উজ্জ্বল উপস্থিতি। শুধু যে দুই গোল করেছেন তা নয়, বার্সেলোনায় সাবেক সতীর্থ মেসির করা দুই গোলের রূপকার ছিলেন তিনি। এ ম্যাচে জোড়া গোলের মাঝ দিয়ে মেসি তার গোল সংখ্যা তিন ম্যাচে তিন করেছেন। প্রথম ম্যাচে গোল পাননি মেসি, দ্বিতীয় ম্যাচের শেষ মূহুর্তে তার গোলে হার এড়িয়েছিল ইন্টার মায়ামি।
 
শনিবারের এ ম্যাচ দিয়ে ইন্টার মায়ামির এক ব্যস্ত মাস শুরু হয়েছে। এ মাসে তাদের মোট সাতটি ম্যাচ রয়েছে। মেজর সকার লিগে পাঁচ ম্যাচ। বাকি দুই ম্যাচ কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের। চ্যাম্পিয়ন্স কাপের উভয় ম্যাচে তাদের প্রতিপক্ষ নাশভিলে এসসি। এ সব ম্যাচের কয়টিতে মেসি খেলতে পারবেন তা নিয়ে রয়েছে অনিশ্চিয়তা। কেননা জাতীয় দলের জন্য ডাক পেয়েছেন মেসি। সামনে কোপা আমেরিকা ও অলিম্পিকস গেমস। এ দুই আসরের জন্য আর্জেন্টিনা দুটো প্রস্তুতি ম্যাচ খেলবে। তার জন্য দলের সঙ্গে যোগ দিতে হবে মেসিকে।


মন্তব্য