সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়ে মান বাঁচাল বাংলাদেশ

হোয়াইটওয়াশ
  © ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ। তৃতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়েছে টাইগাররা। মুস্তাফিজের বোলিংয়ের পর ব্যাটিংয়ে জ্বলে উঠেছেন তানজিদ তামিম ও সৌম্য সরকার। স্বাগতিকদের ১০৫ রানের টার্গেট কোনো উইকেট না হারিয়ে মাত্র ৭০ বলেই টপকে গেছে বাংলাদেশ।

হিউস্টনে প্রথম দুই ম্যাচে খুঁজে পাওয়া যায়নি বাংলাদেশকে। তৃতীয় ম্যাচে এসে বাংলাদেশ বুঝতে পেরেছে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া কিংবা ভারত নয়, তারা খেলছে টি-টোয়েন্টির নবিন দল যুক্তরাষ্ট্রের বিপক্ষে। প্রথম ম্যাচে ব্যর্থ ছিলেন বোলাররা। দ্বিতীয় ম্যাচে ডুবিয়েছেন ব্যাটসম্যানরা। এই ম্যাচে জ্বলে উঠলো বাংলাদেশের দুই ডিপার্টমেন্টই। এবার টস জিতে ফিল্ডিংয়ে নেমে ম্যাচের নিয়ন্ত্রণ নেন মুস্তাফিজ। তার কাটারে ঘায়েল হয়েছে যুক্তরাষ্ট্রের টপ অর্ডার।

মাত্র ৯ রানে তুলে নিয়েছেন ৬ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তার ক্যারিয়ার সেরা বোলিং। লেগ স্পিনার রিশাদ হোসেন চার ওভারে মাত্র ৭ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। তারপরও সিনিয়র ও জুনিয়র সাকিবের বেহিসেবি বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে যুক্তরাষ্ট্র তুলেছে ১০৪ রান। তানজিদ তামিম ফর্মে আছেন। এই ম্যাচে রান পেলেন সৌম্য সরকারও। সহজ টার্গেটে শুরু থেকেই দুই টাইগার ওপেনারের আক্রমণ। আগ্রাসনে এগিয়ে জুনিয়র তামিম। তার ব্যাট থেকে এসেছে ম্যাচের সর্বোচ্চ ৫৮ রান। ৪২ বলের ইনিংসে তিনটি ছয়, বাওয়ান্ডারি পাঁচটি। দুই ছক্কা, চার বাওয়ান্ডারিতে ২৩ বলে ৪৩ সৌম্য সরকারের। ১১ ওভার চার বলে কোন উইকেট না হারিয়ে ম্যাচ জিতলো বাংলাদেশ। 

কম রানে আটকে রাখার পর দুর্দান্ত ব্যাটিংয়ে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে বাংলাদেশ সবচেয়ে বড় জয়ের কীর্তি গড়ে।    


মন্তব্য