সৌদি লীগে সিআর সেভেনের ইতিহাস

ক্রিশ্চিয়ানো রোনালদো
  © ফাইল ছবি

সৌদি আরবের লীগে ইতিহাস গড়লেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩৯ বছর বয়সে এসেও ৩৫ গোল করে সৌদি প্রো লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড এখন সাবেক এই ম্যানচেস্টার তারকার দখলে। যা অর্জন করতে রোনালদো খেলেছেন ৩১ ম্যাচ। লিগের শেষ ম্যাচে আল ইত্তিহাদকে ৪-২ গোলে হারানোর ম্যাচেও সিআর সেভেন করেছেন ২ গোল।

আল আওয়াল স্টেডিয়ামে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল করে ডেডলক ভাঙেন পর্তুগীজ সুপারস্টার। তবে সব থ্রিলার যেনো জমা ছিলো দ্বিতীয়ার্ধের জন্য। ৬ গোলের ৫টাই এসেছে এই অর্ধ্বে। ৬৯ মিনিটে রোনালদো দল ও নিজের দ্বিতীয় গোল করেন। তিন গোলে এগিয়ে থাকার পর দুই গোল করে ম্যাচ জমিয়ে তোলে ইত্তিহাদ। তবে ইনজুরি টাইমের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

যদিও রোনালদো তার ক্লাব আল নাসরকে চ্যাম্পিয়ন করতে পারেনি। ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট লিগ শেষ করেছে টেবিলের দুইয়ে থেকে। ৩৪ ম্যাচের একটিতেও না হেরে ১৯ বারের মত চ্যাম্পিয়ন হয়েছে আল হিলাল। যদিও ইনজুরি থাকায় আল হিলাল মৌসুম জুড়ে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের সার্ভিস পায়নি।

তবে দ্যা বিগেস্ট ম্যাচ অফ দ্যা সিজন এখনো বাকি! আগামী সপ্তাহে কিং কাপের ফাইনালে আল হিলাল আর আল নাসর হচ্ছে মুখোমুখি! সে ম্যাচে শেষ রাতের অস্তাদের খেল দেখাতে পারবে কি ৫ বারের ব্যালন ডি'অর জয়ী পর্তুগীজ সুপারস্টার! সেটা সময়ই বলে দিবে।

কাতার বিশ্বকাপ চলাকালীন ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি প্রো লিগে অভিষেক হয়েছিলো ক্রিস্টিয়ানো রোনালদোর। এরপর থেকে বিভিন্ন কর্মকাণ্ডে সাড়া ফেলেন তিনি।


মন্তব্য