ফের অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হয়ে ফিরলেন নাভিদ নেওয়াজ

অনূর্ধ্ব-১৯
  © ফাইল ছবি

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জন্য প্রধান কোচ হিসেবে নাভিদ নেওয়াজকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার (১ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থাটি। আগামী ২০২৬ সাল পর্যন্ত দুই বছরের চুক্তিতে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। যুবাদের পাশাপাশি বয়সভিত্তিক দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করবেন শিরোপাজয়ী এই কোচ।

২০০৫ সালে অবসরের পর কোচিংয়ে মনোযোগ দেন নেওয়াজ। শ্রীলঙ্কায় ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন ক্লাবের পাশাপাশি লঙ্কানদের অনূর্ধ্ব-১৯ দল, নারীদের জাতীয় দলে কোচিংয়ের অভিজ্ঞতা আছে তার। এরপর ২০১৮ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নিয়েছিলেন তিনি। তার অধীনে ২০১৯ যুব এশিয়া কাপে রানার্স-আপ হয় লাল-সবুজেরা। এরপর দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে শিরোপা উঁচিয়ে ধরে যুবারা। শিরোপা উল্লাসের পর তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছিল বিসিবি।

২০২২ যুব বিশ্বকাপেও তার অধীনে খেলেছিল বাংলাদেশ। তবে ভালো করতে পারেননি টাইগার যুবারা। এরপর বিসিবিও চুক্তি নবায়ন করেননি। ওই বছরের এপ্রিলেই লঙ্কানদের জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পান নাওয়াজ। এতদিন সেখানেই ছিলেন তিনি।


মন্তব্য