বিশ্বকাপ জিতলে হজের সুযোগ পাবে পাকিস্তান ক্রিকেট দল

পাকিস্তান
  © সংগৃৃহীত

পাকিস্তান ক্রিকেট দল চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলে সৌদি আরবের রাজকীয় অতিথি হিসেবে হজ পালনের সুযোগ পাবে। পাকিস্তানে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাইদ আল মালিকি এ খবর জানিয়েছেন।

বাবর আজমদের উদ্দেশে এক ভিডিও বার্তায় মালিকি বলেন, 'পাকিস্তান ক্রিকেট দলের ভাইদের প্রতি আমার বার্তা হলো, আল্লাহ চাইলে আপনারাই এই টুর্নামেন্ট জিতবেন এবং পাকিস্তানের জনগণ দলের ২০২৪ বিশ্বকাপ জয়ের সাফল্য উদযাপন করবে। পাকিস্তানের সমৃদ্ধি ও উন্নতির জন্য আমিও দোয়া করছি। ২০২৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর আগামী বছর হজে রাজকীয় অতিথি হবে পাকিস্তান দল। '

সৌদি বাদশাহর আমন্ত্রিত অতিথি হিসেবে প্রতি বছরই হজ পালন করে থাকেন বিভিন্ন দেশের বিশিষ্ট ব্যক্তিরা। আগামী বছর সেই সুযোগ থাকছে পাকিস্তান ক্রিকেট দলের জন্য। তবে সেজন্য জিততে হবে বিশ্বকাপ। গত আসরে শিরোপার খুব কাছেই ছিলেন বাবররা। কিন্তু ফাইনালে হেরে যান ইংল্যান্ডের কাছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে কেবল একবারই (২০০৯ সালে) চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। আগামী ৬ জুন স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে তারা। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ছাড়াও নিজেদের গ্রুপে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে কানাডা ও আয়ারল্যান্ডকে।


মন্তব্য