উইকেট নিয়ে চিন্তিত নন শান্ত, ভালোভাবেই প্রস্তুত আছে ক্রিকেটাররা

শান্ত
নাজমুল হোসেন শান্ত  © সংগৃহীত

আগামীকাল ভোরে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। চলতি বিশ্বকাপে সবচেয়ে আলোচনা হচ্ছে উইকেট নিয়ে। ম্যাচের আগে কেমন হবে গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামের উইকেট? যুক্তরাষ্ট্রের ঘরোয়া ক্রিকেটের এই ভেন্যুতে রান হয় যথেষ্ট। ১৮০ র কাছাকাছি হতে পারে রান। উইকেটে শুরুর দিকে পাওয়া যায় মুভমেন্ট। যদিও উইকেট নিয়ে চিন্তিত নন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বলছেন নিজেদের খেলাটা খেলাটাই তাদের মুল লক্ষ্য।

এদিকে বিশ্বমঞ্চে মাঠে নামার আগে নিজেদের প্রস্তুত করতে লম্বা সময় পেয়েছিল লাল-সবুজেরা। তবে ঠিকমতো প্রস্তুতি হলো কিনা, তা নিয়েও নানান আলোচনা-সমালোচনা আছে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে নাজমুল শান্ত বলেন, সবাই ভালোমতো প্রস্তুত। ফ্যাসিলিটিজ যতটাই ছিল, আমরা নেয়ার চেষ্টা করেছি। ভালো খারাপ থাকবেই। এরপরও যতটা ভালো নেয়া যায়, প্র্যাকটিসে থেকে, ততোটা নেয়ার চেষ্টা করেছি। আমার মনে হয়, সবাই খুব ভালোমতোই প্রস্তুত আছে।

লঙ্কানদের বিপক্ষে উইকেট কেমন হতে পারে প্রশ্নে শান্ত বলেন, এই উইকেটটা নিয়ে আমার মনে হয় না খুব বেশি চিন্তার কিছু আছে। যার যেই ম্যাচ খেলার অ্যাবিলিটি আছে, স্কিল আছে; সেই স্কিলের ওপর বিশ্বাস করে খেললেই হবে।

শান্ত আরও যোগ করেন, এই কন্ডিশনে কীভাবে আমরা একটি ভালো শুরু পেতে পারি এটা খুবই গুরুত্বপূর্ণ, যদি আমরা আগে ব্যাটিং করি। যদি বোলিং করি বোলারদের লক্ষ্য থাকবে আমরা কীভাবে দ্রুত উইকেট নিতে পারছি। কালকে যখন খেলাটা শুরু হবে, এগুলো দ্রুত মানিয়ে নিতে হবে। আমার মনে হয় না এই উইকেটটা নিয়ে চিন্তার কোনো কারণ আছে। যার যে সামর্থ্য আছে, সেই সামর্থ্য কাজে লাগানো খুব গুরুত্বপূর্ণ।


মন্তব্য