১২ জুন ২০২৪, ০৮:৩৭

শ্রীলংকার সুপার এইটের স্বপ্ন ভেসে গেল বৃষ্টিতে

  © ফাইল ছবি

চলমান বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের কাছে হেরে সুপার এইটের লড়াই থেকে অনেকটাই ছিটকে গিয়েছিল শ্রীলঙ্কা। তবে কাগজে-কলমে যতটুকু আশা ছিল, বৃষ্টির কারণে নেপাল ম্যাচ পরিত্যক্ত হলে সেই আশাটুকুও শেষ হয় হাসারাঙ্গাদের।

শ্রীলঙ্কার কপাল পুড়লেও দক্ষিণ আফ্রিকার জন্য এই ফলাফল বেশ আনন্দের। এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সুপার এইট নিশ্চিত হয়ে গিয়েছে এইডেন মার্করামের দলের। প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপের সেরা আটে উঠেছে তারা।

বুধবার (১২ জুন) নিজেদের তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামার কথা ছিল লঙ্কানদের। তবে টানা বৃষ্টির কারণে খেলা হওয়া তো দূরের কথা, টসও গড়ায়নি মাঠে।

ম্যাচ বাতিল করার জন্য অবশ্য আরেকটু অপেক্ষা করতে পারতেন দায়িত্বরত আম্পায়াররা। তবে লডারহিলের মাঠে ড্রেনেজ সিস্টেম তেমন ভালো না হওয়ায় বেশিক্ষণ আর অপেক্ষা করেননি তারা।

নেপাল-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ‘ডি’ গ্রুপে গুরুত্ব বাড়ল বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের। এই ম্যাচে যারা জিতবে তারাই সুপার এইটের লড়াইয়ে এগিয়ে থাকবে। দুই দলই দুটি করে ম্যাচ খেলে একটিতে জিতেছে। পয়েন্টে দুই দল সমান হলেও নেট রান রেটে খানিকটা এগিয়ে বাংলাদেশ।