বৃষ্টিতে কপাল পুড়লো পাকিস্তানের, সুপার এইটে যুক্তরাষ্ট্র

পাকিস্তান
  © সংগৃহিত

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ এ’র যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দু’দলই ১টি করে পয়েন্ট পাওয়ায় সুপার এইট সম্ভাবনা শেষ হয়ে গেছে পাকিস্তানের।

 

শুক্রবার (১৪ জুন) লডারহিলের সেন্ট্রাল ব্রওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আইরিশদের বিপক্ষে মাঠে নামার কথা ছিলো যুক্তরাষ্ট্রের। সেই ম্যাচের দিকে তাকিয়ে ছিলো পাকিস্তানও। কারণ এই ম্যাচে আইরিশদের জয়ের পাশাপাশি নিজেদের শেষ ম্যাচ বড় ব্যবধানে জিতলেই সুপার এইটে প্রবেশ করতে পারতো বাবর আজমের দল।

 

তবে মাঠ ভেজা থাকায় টস করতে ও নির্ধারিত সময়ে খেলা শুরু হতে বিলম্ব হয়। মাঝখানে বৃষ্টি থেমে গেলেও খেলার জন্য পিচ ও মাঠের আউটফিল্ড তৈরি করতে বেশ সময় লেগে যায়। কিছুক্ষণ পর ফের শুরু হয় বৃষ্টি। আইসিসির পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় সময় দুপুর ২.১৬ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হবে। সে সময়ের মধ্যে মাঠ পুরোপুরি খেলার জন্য উপযুক্ত হলে ম্যাচ হবে ৫ ওভারের। অর্থাৎ, টি-টোয়েন্টি ম্যাচে ফল নির্ধারণের জন্য ন্যূনতম যে গণ্ডি, সেটি যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ডকে খেলাতে চায় আইসিসি। ৫ ওভারও খেলা সম্ভব না হলে, ম্যাচটি পরিত্যক্ত হয়ে যাবে এবং বিদায় নিশ্চিত হয়ে যাবে পাকিস্তানের। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

 

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের দ্বিতীয় স্থানে যুক্তরাষ্ট্র। শেষ ম্যাচ আইরিশদের বিপক্ষে পাকিস্তান জিতলেও তাদের পয়েন্ট হবে ৪। তাই আর কোন সমীকরণ ছাড়াই বিশ্বকাপে বিদায় ঘণ্টা বেজে উঠলো পাকিস্তানের।

 

উল্লেখ্য, রোববার বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে একই মাঠে আইরিশদের মুখোমুখি হবে পাকিস্তান। এ গ্রুপ থেকে সুপার এইটে ভারত ও যুক্তরাষ্ট্র।

 


মন্তব্য