প্রথম বিশ্বকাপে আলো ছড়িয়ে বিদেশি লিগে ডাক পেলেন রিশাদ

রিশাদ হোসেন
  © সংগৃহীত

রিশাদ হোসেনের প্রথম বিশ্বকাপ এটি। সেখানেই আলো ছড়িয়েছেন টাইগার লেগস্পিনার । এমন পারফর্মে নজর কেড়েছেন বিশ্বক্রিকেটে। তাই সেই রিশাদকে নিয়ে আগ্রহ বেড়েছে ফ্রাঞ্চাইজি লিগের মালিকদের। ফলে বিশ্বকাপের মাঝেই তরুণ এই লেগস্পিনারকে দলে ভেড়াতে চেয়েছেন অনেকেই।

সম্প্রতি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল পেয়েছেন রিশাদ হোসেন। তাকে দলে টেনেছে টরন্টো ন্যাশনালস। শনিবার (২২ জুন) রিশাদ নিজের ফেসবুকে পোস্ট করে বিদেশি লিগে দল পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

রিশাদ হোসেনের সঙ্গে টরন্টো ন্যাশনালস দলে আছেন শাহীন শাহ আফ্রিদি, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, মোহাম্মদ নওয়াজ, কলিন মুনরোর মতো তারকারা। ড্রাফট থেকে এই লিগে বাংলাদেশের সাকিব আল হাসান, পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও পেসার শরিফুল ইসলামও দল পেয়েছেন। এর আগে, এই লিগে সাকিব ও লিটন দাস খেলেছেন। ফলে রিশাদের মতো সাইফউদ্দিন-শরিফুলও প্রথমবার এই লিগে খেলার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ দলে দীর্ঘদিন থেকেই লেগস্পিনারের আক্ষেপ ছিল। জোবায়ের লিখন, আমিনুল ইসলাম বিপ্লবরা জাতীয় দলে খেললেও দলে লেগস্পিনারের আক্ষেপ পুরোপুরি মেটাতে পারেননি তারা। তাইতো রিশাদকে দিয়ে সেই আক্ষেপ ঘোচাতে চেয়েছে টিম ম্যানেজমেন্ট। 

এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৯টি উইকেট শিকার করেছেন রিশাদ। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেট নিয়েছিলেন রিশাদ। ফলে ম্যাচসেরার পুরস্কারও হাতে উঠেছিল তার। দ্বিতীয় ম্যাচেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শিকার করেছিলেন এক উইকেট। এরপর নেদারল্যান্ডসের বিপক্ষে আবার নেন ৩ উইকেট। সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হারলেও দলের পক্ষে দুইটি উইকেটেই শিকার করেছিলেন রিশাদ।


মন্তব্য