বিসিবির বোর্ড সভা বিকেলে, হঠাৎ আলোচনায় সালাউদ্দিন!

বিশ্বকাপে
  © ফাইল ছবি

পূর্বাচলে প্রস্তাবিত শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ কাজের অগ্রগতি ও সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিকেটারদের পারফরম্যান্সের পর্যালোচনা। মূলত এ দুটি এজেন্ডা নিয়ে আলোচনায় বসবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পর্ষদ।

আজ মঙ্গলবার (২ জুলাই) বিকেল ৩টায় মিরপুর শেরে বাংলা জাতয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবির কার্যালয়ে হবে এ সভা। অক্টোবরে ঘরের মাঠে হওয়ায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়ে আলোচনায় হবে বোর্ড সভায়। এ ছাড়াও কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়েও আলোচনা হতে পারে।

ম্যাচ জয়ের হিসেবে নিজেদের সবচেয়ে ইতিহাসের সবচেয়ে ভালো বিশ্বকাপ কেটেছে বাংলাদেশের। এবার বেশি তিনটি ম্যাচ জিতেছে বাংলাদেশ দল। তবে এ তিন জয়ের দুটিই আসে নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে। তবে সুপার এইটে জিততে পারেনি একটি ম্যাচও। অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে গড়তে পারেনি বিন্দুমাত্র প্রতিরোধ। আফগানিস্তানের বিপক্ষে সেমির সমীকরণ হাতে নাগালে থাকলেও সেই টার্গেট তাড়া করার সাহস দেখায়নি টাইগাররা।

মিরপুরের ক্রিকেট পাড়ায় গুঞ্জন রয়েছে এ বোর্ড সভায় আলোচনা হতে পারে দেশের অন্যতম সেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন। প্রতি মাসে প্রায় ৫০ লাখ টাকা বেতন নেওয়া প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাজে সন্তুষ্ট নন অনেক বোর্ড পরিচালক। তার অধীনে পরপর দুটি আইসিসির বৈশ্বিক আসরে ব্যর্থ বাংলাদেশ দল। বিদেশি কোচদের পিছনে কাড়িকাড়ি টাকা ঢেলেও যখন সাফল্য আসছে না, বিসিবির পরিচালকদের একাংশের চিন্তা দেশি কোচদের নিয়ে।

ক্রিকেটারদের সঙ্গে বোঝাপড়া ও দেশপ্রেমের দিক বিবেচনা করে দেশি কোচদের নিয়ে ভাবছে অনেক পরিচালক। যা তুলে ধরা হবে এ বোর্ড সভায়। এ দিকে মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে আলোচনায় আসবে বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজনের নামও।

তবে জাতীয় দলের কোচ হতে আগ্রহী নন খালেদ মাহমুদ সুজন। জানা গেছে আলোচনা উঠলে মোহাম্মদ সালাউদ্দিনের নাম প্রস্তাব করবেন তিনি। কারণ, বাংলাদেশের প্রায় প্রত্যক ক্রিকেটারের সঙ্গে কাজ করেছেন মোহম্মদ সালাউদ্দিন।

বর্তমানে মাস্কো সাকিব ক্রিকেট একাডেমির দায়িত্বে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ফিল্ডিং কোচ। অফ ফর্মে থাকলে জাতীয় দলের অনেক ক্রিকেটার ছুটে যান তার কাছে। তাই বোর্ড পরিচালকদের একাংশ মনে করছেন এমন একজন কোচের কাছে বাংলাদেশ দলকে তুলে দিলে দেশের ক্রিকেটের জন্য ভালোই হবে। তবে বোর্ড সভা থেকে কী সিদ্ধান্ত আসে তার জন্য অপেক্ষা করতে হবে।

বিকেলে ৩টায় শুরু হতে যাওয়া সভার সভাপত্বি করবেন বিসিবি সভাপতি এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নাজমুল হাসান।


মন্তব্য