তাসকিনের ‘ঘুমকাণ্ড’ নিয়ে যা বললেন সাকিব

বাংলাদেশ
  © ফাইল ছবি

টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেছে, বাংলাদেশ বিদায় নিয়েছে আরও আগে। এতদিন পর কিছু গণমাধ্যমে খবর বের হয়েছে যে, ঘুমের কারণে বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলা হয়নি তাসকিন আহমেদের, যিনি দলের সহ-অধিনায়কও বটে। ঘুমিয়ে থাকায় তিনি নাকি টিম বাস মিস করেন। বাস তাকে রেখেই চলে যায়। পরে তিনি মাঠে গেলেও তাকে একাদশে রাখা হয়নি।

তাসকিনের এই ঘুমকাণ্ড নিয়ে এবার মুখ খুললেন সাকিব আল হাসান, যিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তাসকিন ঘুমের কারণে টিম বাস মিস করেছেন কিনা, সেটা পরিস্কার করেননি সাকিব, ““তাসকিন তো সহ অধিনায়ক। সে একাদশের অটোমেটিক চয়েস। কী কারণে সে খেলে নাই- মানুষের মনে প্রশ্ন জাগবে স্বাভাবিক। এখন এর ব্যাখ্যা তো দিতে হবে। এর ব্যাখ্যা দিতে গিয়েই (ঘুমের ব্যাপারটা) বলেছে কিনা… কে বলেছে আমি জানিও না।”

মঙ্গলবার যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাকিব আরও বলেন, “টিম বাস তো একটা নির্দিষ্ট সময়ে ছাড়ে। ক্রিকেটে আমরা যারা প্লেয়ার আছি, তাদের একটা রুলস, নরমালি বাস কখনোই অপেক্ষা করে না। কেউ হয়তো এরকম মিস করে তারা হয়তো পরে গাড়ি নিয়ে আসে বা ম্যানেজারের গাড়ি থাকে বা ট্যাক্সি থাকে। ওয়েস্ট ইন্ডিজ যেহেতু একটা ডিফিকাল্ট জায়গা, সেখানে পরিবহনের সাপোর্ট অনেক কঠিন ছিল।”

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, টিম বাস ছেড়ে দেওয়ার কিছু পরেই তাসকিন আরেকটি গাড়িতে করে ভেন্যুতে পৌঁছান। তাকে একাদশে না রাখার কারণ নিয়ে সাকিবের বক্তব্য, “তাসকিন মাঠে পৌঁছেছিল টস হওয়ার অলমোস্ট ৫-১০ মিনিট আগে। ম্যাচের খুব কাছাকাছি সময়ে। স্বাভাবিকভাবে ওই সময়ে টিম ম্যানেজমেন্টের জন্য কঠিন ছিল ওকে সিলেক্ট করা। একজন খেলোয়াড় এরকম পরিস্থিতিতে কোন অবস্থায় থাকে…. তার জন্যেও বিষয়টা কঠিন।”


মন্তব্য