সেমিতে আর্জেন্টিনার সঙ্গে লড়বে কানাডা

আর্জেন্টিনা
  © সংগৃহীত

কোপা আমেরিকার প্রথম আসরেই চমক দেখিয়েছে কানাডা। গ্রুপ পর্ব এবং কোয়ার্টার ফাইনালের বাধা টপকে শীর্ষ চার নিশ্চিত করেছে আলফানসো ডেভিসের দল। সেমিফাইনালে তাদের লড়াই করতে হবে আর্জেন্টিনার বিপক্ষে।

শনিবার (৬ জুলাই) যুক্তরাষ্ট্রের টেক্সাসে ভেনেজুয়েলাকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছে কানাডা। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হওয়ায় খেলা গড়িয়েছে টাইব্রেকারে। সেখানে ৩-৪ গোলের ব্যবধানে জয় পেয়েছে কানাডা।

টুর্নামেন্টে এখন পর্যন্ত মোট ৪টি ম্যাচ খেলেছে কানাডা। সেই চার ম্যাচে দুটিতে জয় এবং একটিতে হারের স্বাদ পেয়েছে দলটি। একটি ম্যাচ হয়েছে ড্র। ভেনেজুয়েলার মতো শক্তিশালী দলকে হারিয়ে তাদের আত্মবিশ্বাসও বেড়েছে।

সেমিফাইনালে আরও একবার জলে উঠতে হবে ডেভিস-জনাথদের। আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ পর্বেও একবার খেলেছে কানাডা। সে ম্যাচে ভালো খেললেও ২-০ গোলে হারতে হয়েছে তাদের। তবে ওই ম্যাচের অভিজ্ঞতা সেমিতে বেশ কাজে আসবে কানাডার। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে দলের পরিকল্পনা সাজাতে সুবিধা হবে দলের টিম ম্যানেজমেন্টের।

এদিকে গ্রুপ পর্বের ৩ ম্যাচে উড়ন্ত জয় পাওয়া আর্জেন্টিনার শুরুটা হয়েছিল চ্যাম্পিয়নের মতোই। তবে ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচটা তেমন ভালো যায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। অগোছালো খেলা আর সুযোগ মিসের কারণে শেষমেশ টাইব্রেকারে গিয়ে জিততে হয়েছে তাদের।

ইকুয়েডর ম্যাচের ভুলগুলো শুধরে কানাডার বিপক্ষে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত মেসি-ডি মারিয়ারা। আগামী ১০ জুলাই সেমির লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা এবং কানাডা।


মন্তব্য