দুই গণমাধ্যমকে তাসকিনের আইনি নোটিশ

আদালত
  © ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘুমকাণ্ড গড়ালো আদালতে। ৭১ টিভির বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ।

সম্প্রতি বাংলাদেশের বিশ্বকাপের পারফরম্যান্সকে ছাপিয়ে গিয়েছিল তাসকিন আহমেদের ঘুমকাণ্ডের ঘটনা। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করে বিপাকে পড়েছে দেশের দুটি গণমাধ্যম।

জাতীয় দৈনিক সমকাল ও একাত্তর টেলিভিশনের খেলা বিষয়ক প্রোগ্রাম ‘খেলাযোগ’কে ইতিমধ্যে ভিন্ন দুটি আইনি নোটিশ পাঠিয়েছেন তাসকিন। জাতীয় দলের সহ-অধিনায়কের পক্ষ থেকে নোটিশটা পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব।

সমকালকে পাঠানো নোটিশে সম্পাদক আলমগীর হোসেন, প্রকাশক আবুল কালাম আজাদ এবং স্টাফ রিপোর্টার সিকান্দার আলীর নাম উল্লেখ করা হয়েছে। নোটিশে বলা হয়, গত ৩ জুলাই দৈনিক সমকালে প্রকাশিত ‘তাসকিনের ঘুম এবং বমিকাণ্ড’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। যেখানে বিশেষ পানীয়র কথা বলা হয়েছিল।

তাসকিনের দাবি সংবাদটি মিথ্যা এবং মানহানিকর। আগামী ৭ দিনের মধ্যে এ বিষয়ে ক্ষমা প্রার্থনা করে একটি সংবাদ প্রচার করতে হবে। না হলে আইনি পদক্ষেপের পাশাপাশি ক্ষতিপূরণ চাইবেন তারা।

আর খেলাযোগকে পাঠানো আইনি নোটিশে মূল প্রতিষ্ঠান একাত্তর মিডিয়া লিমিটেড, জেনারেল ম্যানেজার ও হেড অব অপারেশন্স এটিএম নজুরুল ইসলাম, সিনিয়র নিউজ এডিটর আরিফুর রহমান ও রিপোর্টার সাইফুল রুপকের নাম উল্লেখ করা হয়।

খেলাযোগকেও ৭ দিনের মধ্যে ক্ষমা প্রার্থনা করে একটি সংবাদ প্রচারের আহবান জানানো হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধেও আইনি পদক্ষেপ ও ক্ষতিপূরণ চাইবেন তাসকিন।


মন্তব্য