ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে স্ত্রীর আরেক মামলা

ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে স্ত্রীর আরেক মামলা
ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে স্ত্রীর আরেক মামলা   © ফাইল ফটো

ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে এবার আরেকটি মামলা করেছেন স্ত্রী ইসরাত জাহান। বুধবার পারিবারিক সহিংসতা আইনে মামলাটি দায়ের করেন তিনি। একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবি করেছেন ইসরাত।

ঢাকার মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে মামলাটি করা হয়। হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন পাওয়ার পরদিনই আল আমিনের বিরুদ্ধে নতুন মামলা ঠুকেছেন স্ত্রী। ইসরাতের করা যৌতুক ও নির্যাতনের মামলায় মঙ্গলবার আল আমিনকে ৮ সপ্তাহের আগাম জামিন দেয় হয়।

বিচারক বাদীর জবানবন্দি নিয়ে মামলাটি আমলে নেন। পরে আল আমিনকে আদালতে হাজির হতে নোটিশ জারি করেন তিনি। একই সঙ্গে আগামী ২৭ সেপ্টেম্বর মামলাটির শুনানির তারিখ ঠিক করেন বিচারক।

মামলায় ইসরাত তার দুই সন্তানসহ বাসায় শান্তিপূর্ণভাবে থাকার অধিকারসহ মাসিক ভরণপোষণ দাবি করেছেন। জীবনধারণের জন্য ৪০ হাজার, দুই সন্তানের ভরণপোষণ ও ইংলিশ মিডিয়ামে লেখাপড়া বাবদ মাসে ৬০ হাজার টাকা আল-আমিনের কাছে পাওয়ার হকদার বলে দাবি করেন তিনি।

মামলার বিবরণে বলা হয়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসরাত জাহান ও আল আমিনের বিয়ে হয়। তাদের দুটি ছেলে রয়েছে। বেশ কিছুদিন ধরে আল আমিন স্ত্রী ও সন্তানদের খোঁজখবর নেন না এবং ভরণপোষণও দেন না।

এতে আরও বলা হয়, গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে আল আমিন বাসায় এসে স্ত্রীর কাছে যৌতুকের জন্য ২০ লাখ টাকা দাবি করেন। ইসরাত টাকা দিতে অস্বীকার করলে আল আমিন তাকে মারধর করে শরীরের বিভিন্ন স্থানে জখম করেন; সংসার করবেন না বলেও জানান। ইসরাত তখন ৯৯৯ নম্বরে কল করে সাহায্য চাইলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। পরে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ইসরাত জাহান। এ ঘটনায় ১ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় মামলাও হয়।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, সর্বশেষ গত ৩ সেপ্টেম্বর আল আমিন তার মায়ের মাধ্যমে জানান, ইসরাতের সঙ্গে সংসার করবেন না; সন্তানদের ভরনপোষণও দেবেন না। প্রয়োজনে বাসা থেকে বের করে দিয়ে স্ত্রীকে তালাক দেবেন। বিবাহবহির্ভূত সম্পর্কের কারণে আল আমিন এমনটি করেছেন বলে মামলার বিবরণে দাবি করেন ইসরাত জাহান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ