চেলসি-মিলানের ধাক্কা, সিটি-মাদ্রিদ-পিএসজির জয়

ফুটবল
চ্যাম্পিয়ন্স লিগ  © ফাইল ফটো

গতকাল রাতে শুরু হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর। প্রথম ম্যাচেই অঘটনের দেখা পেয়েছে চেলসি। প্রত্যাশিৎ জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, পিএসজি। অঘটনের কারণে টুখেলকে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন চেলসি। 

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ই এর ম্যাচে জাগরেব এর কাছে ১-০ গোলে হেরে যায় চেলসি। ম্যাচের ১৩ মিনিটে অরিসিকের দেয়া গোলই ম্যাচের ভাগ্য বদলে দেয়। আর ঘুরে দাড়াতে পারেনি চেলসি। গ্রুপের অপর ম্যাচে ধাক্কা খেয়েছে এসি মিলান। সালসবার্গের সাথে ১-১ এ ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে তারা। 

গ্রুপ এফ এর ম্যাচে নৈপুণ্য দেখিয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে প্রথমার্ধে দারুণ খেললো সেল্টিক। ভাগ্য সহায় থাকলে স্কটিশ ক্লাবটি এগিয়েও যেতে পারতো। দ্বিতীয়ার্ধে তাদের আর সেই সুযোগ দিলো না রিয়াল মাদ্রিদ। ২১ মিনিটের ঝড়ে স্বাগতিকদের বিধ্বস্ত করলো কার্লো আনচেলত্তির দল। ৩-০ গোলে জিতেছে রিয়াল। ভিনিসিয়াস জুনিয়র দলকে এগিয়ে নেওয়ার পর ২১ মিনিটের মধ্যে আরও দুই গোল করেন লুকা মদ্রিচ ও এডেন হ্যাজার্ড। অপর ম্যাচে লিপজিককে ৪-১ গোলে হারিয়েছে শাখতার দোনেস্ক। 

গ্রুপ জি এর ম্যাচে বড় জয় পেয়েছে ডর্টমুন্ড এবং ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠে কোপেনহেগেনকে ৩-০ তে হারায় তারা। মার্কো রিউস, গুরেইরো এবং বেলিঙ্ঘামের গোলে জয় নিয়ে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করেছে ডর্টমুন্ড। হ্যালান্ড জাদুতে দুর্দান্ত জয় পেয়েছে সিটি। সেভিয়ার মাঠে গিয়ে তাদের নাস্তানাবুদ করেছে গার্দিওলার শিষ্যরা। ম্যাচে জোড়া গোল করেছেন হ্যালান্ড। বাকি দুটো গোল এসেছে ফোডেন এবং ডিয়াজের পা থেকে। 

গ্রুপ এইচ ওয়ের ম্যাচে হাইফাকে ২-০ তে হারিয়েছে বেনফিকা। গ্রুপের অপর ম্যাচে লড়েছে জুভেন্টাস এবং পিএসজি। ম্যাচে ২-১ গোলে জিতেছে পিএসজি। শুরুতেই এমবাপের জোড়া গোলের পর দ্বিতীয়ার্ধে জুভেন্টাসের ব্যবধান কমানো গোলটি করেন ওয়েস্টন ম্যাককেনি। ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। দ্বন্দ্বের গুঞ্জনকে পেছনে ঠেলে নেইমারের সঙ্গে দারুণ বোঝাপড়ায় বল দেওয়া নেওয়া করে কোনাকুনি শটে গোল করেন এমবাপে। ২২ মিনিটের মাথায় আরও এক গোল পিএসজির। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো পাস আশরাফ হাকিমিকে বাড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন এমবাপে। এরপর ফিরতি পাস পেয়ে প্রথম ছোঁয়ায় জোরাল কোনাকুনি শটে নিজের দ্বিতীয় গোলটি করেন ফরাসি স্ট্রাইকার।

আজকের ম্যাচে মুখোমুখিঃ 

 

আয়াক্স-রেঞ্জার্স
সরাসরি, রাত ১০টা ৪৫ মিনিট
সনি টেন ১

ফ্রাঙ্কফুর্ট-স্পোর্টিং লিসবন
সরাসরি, রাত ১০টা ৪৫ মিনিট
সনি সিক্স

ইন্টার মিলান-বায়ার্ন মিউনিখ
সরাসরি, রাত ১টা
সনি টেন ১

নাপোলি-লিভারপুল
সরাসরি রাত ১টা
সনি সিক্স


মন্তব্য


সর্বশেষ সংবাদ