রোনালদোর প্রথম গোলে জয় পেল ইউনাইটেড

ফুটবল
ম্যানচেস্টার ইউনাইটেড  © সংগৃহীত

চলতি মৌসুমে পা যেন জালের নিশানা পাচ্ছিলেন না  ক্রিশ্চিয়ানো রোনালদোর। অফফর্মের কারণে ইংলিশ প্রিমিয়ার লিগে মূল একাদশে জায়গাও হারিয়েছেন এ পর্তুগিজ যুবরাজ। অবশেষে উয়েফা ইউরোপা লিগের ম্যাচে খেলতে নেমে মৌসুমের প্রথম গোলের দেখা পেলেন পর্তুগিজ তারকা। এই মৌসুমের পাশাপাশি ইউরোপা লিগেও এটি তাঁর প্রথম গোল। 

বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগে শেরিফ তিরাসপোলের বিপক্ষে ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছেন রোনালদো। তার আগে জেডন সানচো করেন ম্যাচের প্রথম গোল। সবমিলিয়ে শেরিফকে ২-০ গোলে হারিয়ে চলতি ইউরোপায় নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গত সপ্তাহে প্রথম ম্যাচে নিজেদের ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের কাছে হেরে গিয়েছিল ইউনাইটেড। এবার শেরিফের মাঠে গিয়ে আর ভুল করেনি এরিক টেন হাগের শিষ্যরা। ম্যাচে রীতিমতো একচ্ছত্র দাপটই ছিল ইউনাইটেডের। প্রায় ৭০ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ রেখে গোলের জন্য লক্ষ্য বরাবর চারটি শট করেছে তারা।

ম্যাচের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে মাত্র ১৭ মিনিট পর্যন্ত। ডি-বক্সের মাথায় সানচোর উদ্দেশ্যে দারুণ এক পাস এগিয়ে দেন ক্রিশ্চিয়ান এরিকসেন। বাম পায়ে বলটি রিসিভ করেই নিখুঁত ফিনিশিংয়ে ডান দিকের জাল কাঁপান ২২ বছর বয়সী উইঙ্গার সানচো।

বিরতিতে যাওয়ার আগেই দ্বিতীয় গোল পেয়ে যায় ইউনাইটেড। ম্যাচের ৩৮ মিনিটের সময় অ্যান্টনির ডি-বক্সের ভেতর এগিয়ে দেওয়া পাস ধরতে ছুটে যাচ্ছিলেন ডিয়েগো দালোত। কিন্তু তাকে পেছন থেকে ফেলে দেন শেরিফের কেপোজো। পরিষ্কার ফাউলে পেনাল্টির বাঁশি বাজাতে এক মুহূর্ত দেরি করেননি রেফারি।

গোলের সহজ সুযোগ পেয়ে তা কাজে লাগাতে ভুল করেননি রোনালদো। যা চলতি মৌসুমে তার প্রথম গোল। সবমিলিয়ে ক্লাব ক্যারিয়ারে রোনালদোর এটি ৬৯৯তম গোল। পরে দ্বিতীয়ার্ধে আর তেমন সুযোগ তৈরি করতে পারেনি ইউনাইটেড। তাই ২-০ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।


মন্তব্য