প্রীতির ৬ গোলে ভূটানের জালে বাঘিনীদের ৯ গোল

ফুটবল
ভূটানের জালে বাঘিনীদের ৯ গোল  © সংগৃৃহীত

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে আবারও বড় ব্যবধানে ভুটানকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথম দেখায় তাদের ৮-০ গোলে হারিয়েছিল। আজ সোমবার দ্বিতীয় দেখায় তাদের হারিয়েছে ৯-০ গোলে। এই জয়ে বাংলাদেশের হয়ে একাই ৬ গোল করেছেন সুরভী আকন্দ প্রীতি। প্রথম ম্যাচেও ভুটানের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু থেকেই ভুটানের বিপক্ষে প্রভাব বিস্তার করে খেলে বাংলাদেশ। ১৫ মিনিটেই পেয়ে যায় ফল। এ সময় প্রথম গোল করেন সুরভি। ২২ মিনিটে জোড়া গোল পূর্ণ করে ব্যবধান দ্বিগুণ করেন। আর ৩২ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। প্রথমার্ধের যোগ করা সময়ে সুরভী নিজের চতুর্থ গোলটি পেয়ে যান।

বিরতির ৪৬ মিনিটে নিজের পঞ্চম গোল করেন সুরভী। তাতে বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে। এরপর ৫৫ মিনিটে নুসরাত জাহান মিতু গোল করলে ব্যবধান হয় ৬-০।

৬৫ মিনিটে আয়শা আক্তারের গোলে ব্যবধান আরও বাড়ে। ৮০ মিনিটে থুইনউয়ি মারমা জটলার মধ্য থেকে দলের অষ্টম গোলটি করেন। আর ৮৭ মিনিটে ভুটানের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন সুরভি। যা ছিল তার ষষ্ঠ গোল। আর বাংলাদেশের নবম।

এই জয়ে ৩ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। অন্যদিকে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে নেপাল আছে দ্বিতীয় স্থানে।

ভুটানের বিপক্ষে দুই ম্যাচেই ১৭ গোল দিলো বাংলাদেশ। অবশ্য নেপালের কাছে দ্বিতীয় ম্যাচে হেরেছিল ১-০ গোলে। লিগ পর্বের শেষ ম্যাচে শুক্রবার (১১ নভেম্বর) নেপালের মুখোমুখি হবে লাল-সবুজের জার্সিধারীরা। চ্যাম্পিয়ন হতে হলে শেষ ম্যাচে নেপালকে হারাতেই হবে সুরভী-আয়শাদের।

এবারের আসরে অবশ্য শক্তিশালী ভারত অংশ নেয়নি। অংশ নিয়েছে মাত্র তিনটি দল- বাংলাদেশ, নেপাল ভুটান। সে কারণে এবারের এই চ্যাম্পিয়নশিপ হচ্ছে ডাবল লিগ পদ্ধতিতে। সবগুলো দল সবার সঙ্গে দুইবার করে মুখোমুখি হবে। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দল চ্যাম্পিয়ন হবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ