৩৬ বছরের আক্ষেপ মেটাতে কাতার পৌঁছেছে আর্জেন্টিনা

ফুটবল
কাতার পৌঁছেছে আর্জেন্টিনা  © সংগৃহীত

ক্লাব ফুটবলের ব্যস্ততা কাটিয়ে বিশ্বকাপ মিশনের আগে সংযুক্ত আরব আমিরাতে অনুশীলন সেরেছে আর্জেন্টিনা দল। এর অংশ হিসেবে গতকাল বুধবার আবুধাবিতে স্বাগতিকদের বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। যেখানে ৫-০ গোলের বড় জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সম্পন্ন করেছে কোচ লিওলেন স্কোলানির শিষ্যরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ফিফা বিশ্বকাপের ২২তম আসরে অংশ নিতে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পৌঁছেছে আর্জেন্টিনা দল। আবুধাবি থেকে সরাসরি কাতারের রাজধানী দোহায় পৌঁছায় মেসি-ডি মারিয়ারা।

আগামী রোববার থেকে শুরু হবে এবারের বিশ্বকাপ। যেখানে গ্রুপ ‘সি’তে অবস্থান করছে আলবেলিস্তেরা। গ্রুপ পর্বের প্রতিপক্ষ মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরব।

বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচে অপরাজিত রয়েছে মেসির আর্জেন্টিনা। এর আগে ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আকাশি নীল শিবির। পরে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়েছে ফাইনালিসিমায়। ফলে এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট বলা যায় আর্জেন্টিনাকে।

তবে আর্জেন্টাইন অধিনায়ক মেসি এ বিষয়ে বেশ সতর্ক অবস্থায় রয়েছেন। বিশ্বকাপে আর্জেন্টিনার সুযোগ নিয়ে জানতে চাইলে ইউনিভার্সো ভালদানো শো’য়ে মেসি বললেন, আজকাল সব জাতীয় দলের বিপক্ষে খেলা কঠিন। প্রত্যেক দল (বিশ্বকাপে) হতে যাচ্ছে কঠিন, তাদের সহজে হারানো যাবে না। ইউরোপিয়ান দলগুলোর (অপরাজেয় থাকার পথে) বিপক্ষে আমাদের অনেক বেশি ম্যাচ খেলা হয়নি। যদিও তারা আমাদের বিপক্ষে খেলতে পছন্দ করে না, দক্ষিণ আমেরিকান দলগুলোর বিপক্ষেও খেলা কঠিন।

মেসি যোগ করেন, আমরা ভালো ফর্মে থেকে ফাইনালসে যাচ্ছি। কিন্তু আমরা ফেভারিট এবং এটা জিতব, এই হাইপে বিশ্বাস করার ফাঁদে আমাদের পা দিলে চলবে না। আমাদের বাস্তববাদী হতে হবে এবং ধাপে ধাপে এগোতে হবে।


মন্তব্য