মেসিদের হারানোর আনন্দে জাতীয় ছুটি ঘোষণা কিং সালমানের

ফুটবল
মেসিদের হারানোর আনন্দে জাতীয় ছুটি ঘোষণা কিং সালমানের  © ফাইল ফটো

মেসিদের হারানোর পরই সৌদির রাস্তায় নেমে উল্লাসে মেতেছেন সেদেশের সাধারণ জনগণ। ছোট্ট শিশু থেকে মধ্যবয়স্ক ফুটবলপ্রেমী। সবাই মেতেছেন আনন্দে। জাতীয় পতাকা হাতে নিয়ে গাড়ি করে রিয়াদের রাস্তায় ঘুরে বেরিয়েছেন কয়েক হাজার মানুষ। 

মঙ্গলে কাতারে অঘটন ঘটিয়ে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি। এরপর যুবরাজ মহম্মদ বিন সলমন জাতীয় ছুটির প্রস্তাব রাখেন। সেই অনুযায়ী সৌদি রাজা সলমন সেই ছুটির প্রস্তাব গ্রহণ করেন। সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এদিন সব সরকারি-বেসরকারি সব অফিস এবং শিক্ষা প্রতিষ্ঠান ছুটি থাকবে বুধবার।

প্রসঙ্গত, এর আগে ১৯৯০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার বিরুদ্ধে জয় লাভের পর ক্যামেরুনও পরের দিন সরকারি ছুটি ঘোষণা করেছিল। সেবার বিশ্বকাপের ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। তবে শেষ পর্যন্ত লোথার ম্যাথিউসের পশ্চিম জার্মানির কাছে ১ গোলে হেরে গিয়েছিলেন মারাদোনারা।

উল্লেখ্য, গতকালকের ম্যাচে ৮ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছিলেন মেসি। তবে দ্বিতীয়ার্ধ্বে ৪৭ ও ৫২ মিনিটে গোল করে এগিয়ে যায় সৌদি। এরপর বহু চেষ্টাতেও আর সমতা ফেরাতে পারেনি আর্জেন্টিনা।

এদিকে ১৯৯৪ সালের পর এই প্রথম বিশ্বকাপের কোনও ম্যাচে জিতল সৌদি আরব। এই নিয়ে পঞ্চমবার বিশ্বকাপে অংশগ্রহণ করা সৌদি এর আগে মোট দুটি ম্যাচ জিতেছিল ফুটবলের সর্বোচ্চ মঞ্চে। সেই দুটি ম্যাচই ছিল ১৯৯৪ সালে। সেবার প্রি-কোয়ার্টার খেলেছিল তারা। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ