২৯ নভেম্বর ২০২২, ১৬:২৩

বিশ্বকাপে দ্বিতীয় লাল কার্ড পেলেন কোরিয়ার কোচ

কোচ বেন্তোকে লাল কার্ড দেখান রেফারি।  © সংগৃহীত

২৮ নভেম্বর গ্রুপ-এইচ ম্যাচে ঘানার মুখোমুখি হয়েছিল কোরিয়া রিপাবলিক। রোমাঞ্চকর এই লড়াইয়ে ঘানা ৩-২ গোলে কোরিয়াকে হারিয়ে ১৬ রাউন্ডে ওঠার আশা বাঁচিয়ে রেখেছে। কোরিয়ার ফিফা র‍্যাঙ্কিং ২৮ নম্বরে রয়েছে। ঘানার ফিফা র‍্যাঙ্কিং ৬১। ২০২২ ফিফা বিশ্বকাপে দেখা গেছে আরেকটি মন খারাপ। ৬১ তম র‌্যাঙ্কের ঘানা দল ২৮ তম র‌্যাঙ্কড রিপাবলিক অফ কোরিয়াকে ৩-২ গোলে পরাজিত করেছে। ম্যাচটিতে অনেক রোমাঞ্চকর মুহূর্ত ছিল। তবে কোরিয়ান দলের ওপর অপ্রতিরোধ্য প্রমাণিত হয় ঘানার দল। এই জয়ের মাধ্যমে ঘানার রাউন্ড অফ ১৬-এ ওঠার আশা অটুট রেখেছে। একই সঙ্গে কোরিয়ান দলের কাছেও রাউন্ড ১৬ ওঠাটা একটু কঠিন হয়ে পড়েছে।

ম্যাচ শেষে হাই ভোল্টেজ ড্রামাও দেখা গেছে। আসলে, ৯০ মিনিটের পরে ১০ মিনিটের ইনজুরি টাইম দেওয়া হয়েছিল। ইনজুরি টাইমের শেষ কয়েক মুহূর্তে কোরিয়ান দলের জন্য নাটকীয়তার মোড়কে ছিল। এই সময়ে পেনাল্টি কর্নার পেতে হলেও রেফারি ম্যাচ শেষ ঘোষণা করেন। এতে কোরিয়ান কোচ পাওলো বেন্টো মাঠে এসে রেফারির বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেন। এর পাশাপাশি কোরিয়ান খেলোয়াড়রাও তাকে সমর্থন করেন। এতে কোচ বেন্তোকে লাল কার্ড দেখান রেফারি। এখন পরের ম্যাচে কোরিয়াকে সমর্থন দিতে মাঠে দেখা যাবে না দক্ষিণ কোরিয়ার পর্তুগিজ কোচকে।

বর্তমানে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ এইচ-এর শীর্ষে রয়েছে পর্তুগাল। একই সঙ্গে এক জয় ও এক হার ও তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ঘানার দল। এক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে কোরিয়ার দল। একই সঙ্গে এক পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে উরুগুয়ে। পর্তুগালের পরের ম্যাচ এদিনেই উরুগুয়ের বিরুদ্ধে। একই সময়ে, ঘানার পরবর্তী ম্যাচ ২ ডিসেম্বর উরুগুয়ের বিপক্ষে এবং একই দিনে কোরিয়া প্রজাতন্ত্রও পর্তুগালের মুখোমুখি হবে।