ছিনতাইয়ের ঘটনায় ঢাবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

ঢাবি
  © টিবিএম ফটো

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাময়িক বহিষ্কারের এই অনুমোদন প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

বহিষ্কৃত তিন শিক্ষার্থী হলেন- থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ ও বিজয় একাত্তর হলের শিক্ষার্থী ফজলে নাভীদ অনন, একই হল ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাদিক আহাম্মদ এবং ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগ ও হাজী মুহম্মদ মুহসীন হলের শিক্ষার্থী মো. রাহাত রহমান। তারা তিনজনই ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বহিষ্কৃত তিন জনের মধ্যে ফজলে নাভিদ ওরফে অনন ও সাদিক আহাম্মদ বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের কর্মী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদের কৃত অপরাধের জন্য 'ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না' মর্মে কারণ দর্শানো এবং ৭ কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের লিখিত জবাব প্রদানের জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পলাশীতে বহিষ্কৃত শিক্ষার্থীরা বুয়েট মসজিদের সামনে একটি কাভার্ডভ্যান আটকিয়ে চালকের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। পরে ৫০ হাজার টাকা না পেয়ে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন। ওই মুহূর্তে পুলিশের টহল টিম দেখে দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে চকবাজার থানা পুলিশের সহায়তায় তাদেরকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করে। পরে শাহবাগ থানা তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ